আমি কোনো সাক্ষীগোপাল নই: মাহাথির

ই-বার্তা ডেস্ক।।   মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, আমি কোনো সাক্ষীগোপাল নই। ডেমোক্রেটিক অ্যাকশন পার্টি-ড্যাপ দ্বারা নিজের দল পাকাতান হারাপান পরিচালিত হচ্ছে- এমন এক জপির প্রত্যাখান করে তিনি এ’কথা বলেন।

দেশব্যাপী পরিচালিত ওই জরিপে উঠে এসেছে- ৬০ শতাংশ সাড়া দানকারীর মতে পাকাতন সরকারের কর্মযজ্ঞে তারা সুখী নন। পুত্রজায়ায় মাহাথির মোহাম্মদের কাছে বিষয়টি সম্পর্কে গণমাধ্যম কর্মীরা জানতে চাইলে তিনি বলেন, ড্যাপ দ্বারা জোট পরিচালিত হচ্ছে এবং সেখানে তিনি কেবল একটি পুতুলের ভূমিকা পালন করছেন- এমন জরিপ হচ্ছে অলৌকিক।

তিনি আরও বলেন, আমি কখনো সাক্ষীগোপাল ছিলাম না। আমি অনেক মালয়ের সঙ্গে কথা বলেছি। এটা ৬০ শতাংশ নয়, শতকরা হিসেবে অত্যন্ত ছোট্ট একটা অংশ এমন ধারণা পোষণ করতে পারে। এমন মূল্যায়ন আমাদের গায়ে কালিমা লাগাতে বিরোধী দলের প্রচারণার অংশ মাত্র।

জরিপে আরো উঠে আসে, জরিপে সাড়া দানকারীদের ৬০ শতাংশ মনে করেন পুত্রজায়ায় ড্যাপের প্রচেষ্টার কারণেই অমুসলিমরা বর্তমানে সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। ২০১৮ সালের ২৪ অক্টোবর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত পোলস্টার ইহম এবং থিংক ট্যাংকখ্যাত পেনাঙ ইনস্টিটিউট যৌথভাবে ২ হাজার ৬১৪ জনের সাক্ষাৎকারের ভিত্তিতে জরিপটি পরিচালনা করে।

ই-বার্তা/ মাহারুশ হাসান