আমি চ্যালেঞ্জ ভালোবাসি এবং চ্যালেঞ্জ নিয়েই কাজ করবঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই প্রথম কাজ। কাজটি ডিফিকাল্ট, তবুও সড়কে শৃঙ্খলা এনেই ছাড়ব।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক প্রেস বিফ্রিংয়ে এসব কথা বলেন তিনি। এ সময় টানা দ্বিতীয় মেয়াদে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দায়িত্ব পাওয়া কাদের বলেন, পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা চ্যালেঞ্জ। আমি চ্যালেঞ্জ ভালোবাসি এবং চ্যালেঞ্জ নিয়েই আমরা কাজ করব।

প্রেস বিফ্রিংয়ে তিনি আরও বলেন, গতবার করতে পারিনি বলে এবার যে পারব না- তা নয়। আর প্রথম রাতেই বিড়াল মারতে হয়। পরে নির্বাচনসহ রাজনৈতিক নানা ইস্যু সামনে এসে যায়।সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বিভিন্ন কৌশল অবলম্বন করব। সারা দেশে লাইসেন্স ছাড়াই যেসব যানবাহন বেপরোয়াভাবে চলাচল করে, তাদেরও নিয়ন্ত্রণের মধ্যে ফিরিয়ে আনা হবে।

সড়কমন্ত্রী প্রেস বিফ্রিংয়ে আগামী জুনের আগেই ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-কক্সবাজার রুটে চার লেন সড়কের কাজ শুরু করার কথা জানিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনী ইশতেহারে জনস্বার্থে কাজ করার অঙ্গীকারের কথা বলা আছে। আমরা সেই অনুযায়ী কাজ করব। ঢাকা শহরকে আধুনিক করব। প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে। সেই অনুযায়ী এসব কাজ শিগগিরই শুরু হবে।

এ সময় সড়ক খাতে সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন সেতুমন্ত্রী।এ ছাড়া বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিসি) বিভিন্ন অনিয়মের কথা বলেন মন্ত্রী।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম