‘আমি ভালো নেই’ : ফখরুলকে বললেন খালেদা জিয়া

ই-বার্তা ডেস্কঃ নাইকো দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া শারীরিকভাবে গুরুতর অসুস্থ। স্বয়ং খালেদা জিয়াই এসব কথা বলেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে।

রবিবার (৩ মার্চ) নাইকো মামলার শুনানির আদালতে হাজির হন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এসময় আদালতে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, ম্যাডাম কেমন আছেন? জবাবে খালেদা জিয়া বলেন, “আমি ভাল নেই। আমার শরীরটা ভাল যাচ্ছে না।“

আদালতকে উদ্দেশ্য করে খালেদা জিয়া বলেন, আগের ডেটে আদালতে আসার জন্য আমি রেডি ছিলাম। আমাকে আনা হয়নি। অথচ বলা হয়েছে, আমি নাকি ঘুমিয়ে ছিলাম।তাই আমাকে আদালতে আনা যায়নি। এই তথ্য সঠিক নয়।

এর আগে দুপুর ১২টা ৩৪ মিনিটে হুইলচেয়ারে করে পুরান ঢাকার অস্থায়ী বিশেষ জজ আদালতে আনা হয় খালেদা জিয়াকে। এজলাসে ছিলেন বিচারক শেখ হাফিজুর রহমান। এজলাসে প্রবেশের সময় খালেদা জিয়াকে সালাম দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দুদকের কৌঁসুলি মোশাররফ হোসেন কাজল ।

এদিন আদালতের খালেদা জিয়ার পাশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বসা ছিলেন।এক ফাঁকে এই দুই নেতা কথা বলেন। আদালতের কার্যক্রম শেষ হয় বেলা ১ টা ৪৮ মিনিটে। এরপর ফের খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় জেল কর্তৃপক্ষ জানিয়েছিল— খালেদা জিয়া ঘুমাচ্ছেন। তিনি ঘুম থেকে উঠতে পারেননি বলে আদালতে হাজির করা হয়নি।

ই-বার্তা// আরাফাত ইসলাম শুভ