আরো একটি রেকর্ডের হাতছানি সাকিবের সামনে

ই-বার্তা ডেস্ক।।  এবারের বিশ্বকাপে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন সাকিব আল হাসান। ব্যাটিং লাইন-আপের তিন নম্বরে নেমে নিজেকে নতুন করে চেনাচ্ছেন তিনি। এরই মধ্যে অনেক রেকর্ড নিজের করে নেওয়া সাকিব আরো একটি রেকর্ডের হাতছানি নিয়ে মাঠে নামতে যাচ্ছেন আফগানিস্তানের বিপক্ষে।   

সাউদাম্পটনের রোজ বলে আফগানদের বিপক্ষে ৩৫ রান করার পাশাপাশি দুটি উইকেট নিতে পারলেই বিশ্বকাপের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ১০০০ রান ও ৩০ উইকেট নেওয়ার কীর্তি গড়বেন সাকিব।

ট্রেন্ট ব্রিজে গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ৪৮ রানের হারের ম্যাচেও ৪১ বলে ৪১ রান করে দারুণ এক কীর্তি গড়েন সাকিব। কোনো সিরিজ বা টুর্নামেন্টে ন্যূনতম চারশো করা দেশের প্রথম ক্রিকেটার হলেন তিনি। পাঁচ ম্যাচে তার রান ৪২৫! এর মধ্যে রয়েছে দুটি শতক ও দুটি অর্ধশতক! বর্তমানে টুর্নামেন্টের সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় আছেন দ্বিতীয়স্থানে।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুরন্ত ৭৫ রান দিয়ে শুরু, দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষেও করেছেন ৬৪ রান। এর পরেই সতীর্থ মাহমুদউল্লাহর কৃতিত্বে ভাগ বসিয়েছেন টানা দুই সেঞ্চুরি করে। ইংল্যান্ডের বিপক্ষে করেছেন ১২১ রান; ওয়েস্ট ইন্ডিজকে কুপোকাত করার ম্যাচে অপরাজিত ছিলেন ১২৪ রানে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু