আর্জেন্টিনার বিপক্ষে দলে নেই নেইমার

ই-বার্তা ডেস্ক।। ব্রাজিল-আর্জেন্টিনা খেলা মানেই বিশ্বজুড়ে ফুটবলপ্রেমীদের মাঝে অন্যরকম উন্মাদনা। দর্শক তার চেয়েও বেশি মুখিয়ে থাকেন প্রিয় দুই দলের দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমারের পায়ের জাদু দেখার জন্য।

শুক্রবার সামনের মাসের দুই প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। যে দলে নেই নেইমার। চোটের কারণে প্যারিস সেন্ত জার্মেই ফরোয়ার্ড খেলতে পারবেন না আর্জেন্টিনা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দুটিতে। আগামী ১৫ নভেম্বর সৌদি আরবে আর্জেন্টিনার বিপক্ষে এবং চারদিন পর আবুধাবিতে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। কিন্তু নাইজেরিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করা প্রীতি ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন নেইমার। তাই নভেম্বরে আর্জেন্টিনা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রীতি ম্যাচ দুটিতে খেলতে পারবেন না পিএসজি ফরোয়ার্ড।

নেইমারবিহীন সেলেকাওদের দলটিতে রয়েছে বেশ কয়েকটি নতুন মুখ। দলে প্রথমবার ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড রোদ্রিগো ও অ্যাস্টন ভিলা মিডফিল্ডার দগলাস লুইজ। অবশ্য ব্রাজিলের ঘরোয়া লিগের কোনও খেলোয়াড়কে এই স্কোয়াডে রাখেননি কোচ তিতে।

ব্রাজিল স্কোয়াড: গোলরক্ষক আলিসন, এদেরসন, দানিয়েল ফুজাতো; ডিফেন্ডার: দানিলো, এমারসন, আলেক্স সান্দ্রো, রেনান লোদি, থিয়াগো সিলভা, মারকিনুস, এদের মিলিতাও, ফিলিপে; মিডফিল্ডার: কাসেমিরো, আর্থার, ফাবিনিয়ো, দগলাস লুইজ, ফিলিপে কৌতিনিয়ো, লুকাস পাকিতা, উইলিয়ান; ফরোয়ার্ড: দাভিদ নেরেস, রবের্তো ফিরমিনো, রিচার্লিসন, গাব্রিয়েল জেসুস, রোদ্রিগো।