আর্সেনালকে হারিয়ে শিরোপা জয়ের আরও কাছে ম্যানচেস্টার সিটি

ই- বার্তা।।  আর্সেনালকে উড়িয়ে লিগ শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেছে ম্যানচেস্টার সিটি। বৃহস্পতিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালকে ৩-০ গোলে হারিয়ে জয়লাভ করে সিটি।

ফলে ২৮ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে তারা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১৬ পয়েন্ট এগিয়ে পেপ গার্দিওলার দল।গত রোববার ওয়েম্বলিতে ৩-০ গোলে আর্সেনালকে হারিয়ে ইংলিশ লিগ কাপের শিরোপা জিতেছিল সিটি। লিগের প্রথম পর্বেও গানারদের নিজেদের মাঠে ৩-১ গোলে হারিয়েছিল তারা।

ঘরের মাঠে নবম মিনিটে এগিয়ে যেতে পারত আর্সেনাল। হেনরিক মিখিতারিয়ানের ডিফেন্সচেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা অ্যারন র‌্যামজি ক্রস বাড়িয়েছিলেন। সিটির ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানির পায়ে লেগে সোজা গোলরক্ষকের গায়ে লাগলে বেঁচে যায় গার্দিওলার দল।

ফিরতি আক্রমণ থেকে সুযোগ পেয়েছিল সিটিও। কিন্তু সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোর শট বাইরের জাল কাঁপায়।পঞ্চদশ মিনিটে এগিয়ে যায় অতিথিরা। বাঁ দিক থেকে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে লেরয় সানে আড়াআড়ি ক্রস বাড়ান বের্নার্দো সিলভাকে; বাঁ পায়ের বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন পর্তুগালের এ মিডফিল্ডার।

২০তম মিনিটে গ্রানিত জাকার ফ্রি কিক ও তিন মিনিট পর এক্তর বেইয়েরিনের ক্রসে র‌্যামজির নেয়া শট ফিরিয়ে আর্সেনালের হতাশা বাড়ান সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন।

২৮তম মিনিটে সানে-আগুয়েরো-সিলভার মিলিত প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুণ করে সিটি। মাঝ মাঠের বাঁ দিক থেকে দাভিদ সিলভা থেকে পাওয়া বল সানে বাড়িয়েছিলেন আগুয়েরোকে। আর্জেন্টাইন ফরোয়ার্ডের কাছ থেকে ফিরতি বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে কাছের পোস্ট দিয়ে পেতর চেককে পরাস্ত করেন স্পেনের মিডফিল্ডার সিলভা।

আর্সেনালের মাঠে সিটির জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায় ৩৩তম মিনিটে। এবারও মাঝমাঠ থেকে আগুয়েরোর বাড়ানো বল কেভিন ডি ব্রুইনের পা হয়ে পেয়ে যান কাইল ওয়াকার। ইংল্যান্ডের এই মিডফিল্ডারের আড়াআড়ি ক্রস থেকে পাওয়া বল জালে পৌঁছে দিয়ে স্কোরলাইন ৩-০ করেন জার্মান মিডফিল্ডার সানে।