আলাদা ম্যাচে জিতেও স্বস্তিতে নেই ম্যানসিটি-লিভারপুল

ই-বার্তা ডেস্ক।।  পাঁচ বছর প্রিমিয়ার লিগে ঘরের মাঠ অ্যানফিল্ডে চেলসির বিপক্ষে হেরে  শিরোপা লড়াই থেকে ছিটকে গিয়েছিল অলরেডরা।  এবারও সেই সমীকরণ নিয়ে মুখোমুখি হয় দু’দল। কিন্তু এবার কোন অঘটন ঘটতে দেয়নি ক্লপের দল।  নিজেদের মাঠে ব্লুজদের ২-০ গোলে হারিয়েছে তারা। 

দুর্দান্ত এই জয়ে লিগ টাইটেল জয়ের সম্ভাবনা আরও উজ্জ্বল হলো তাদের।  দলের হয়ে গোল দুটি করেছেলেন সাদিও মানে (৫১ মিনিট) ও মোহাম্মদ সালাহ (৫৩ মিনিট)।

জিতেও স্বস্তিতে নেই লিভারপুল।  একই দিনে সেলহার্স্ট পার্কে ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি।  জয়ের নায়ক রাহিম স্টার্লিং।  তিন গোলের দুটিই করেছেন তিনি।  ম্যাচ শেষে স্টার্লিং বলেন, ক্রিস্টালের মাঠে এসে জেতা সবসময় কঠিন।  বিশেষ করে মৌসুমের অন্তিমলগ্নে। চলতি সিজনেই এখানে আমরা একটি ম্যাচ হেরেছি।  এরকম গুরুত্বপূর্ণ ম্যাচে দুটি গোল করে আমি খুশি।

আনন্দিত লিভারপুল কোচ জার্গেন ক্লপও।  ম্যানসিটির জয়ের পরপরই চেলসির মতো কঠিন প্রতিপক্ষকে হারিয়েছেন তারা।  ম্যাচের পর তিনি বলেন, দারুণ খেলা হয়েছে।  ছেলেরা ছন্দেও ছিল। সারাক্ষণ ওরা গোলের চেষ্টা করেছে।  সালাহর গোল নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ক্লপ। 

তিনি বলেন, গোলটাকে বিশ্বমানের বললেও যেন কম বলা হবে।  তা হলে কি আপনারা ইপিএল জিতছেনই।  লিভারপুল ম্যানেজারের জবাব, এই প্রশ্নের উত্তর আমার জানা নেই।  শুধু এটা বলব, শেষ ম্যাচ পর্যন্ত আমরা চেষ্টা করে যাব। 

লিগ টেবিলে আবার শীর্ষে ওঠেছে লিভারপুল।  ৮৫ পয়েন্ট নিয়ে চূড়ায় তারা।  হাতে আছে এখনো চার ম্যাচ।  তবে বেশি ব্যবধানে পিছিয়ে নেই পেপ গার্দিওলার শিষ্যরা।  তাদের পয়েন্ট ৩৩ ম্যাচে ৮৩।  তাদের বাকি আছে এখনও ৫ ম্যাচ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু