আ’লীগ গণতন্ত্রকে গলাটিপে মেরে ফেলেছেঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে , যত অপকর্ম এ দেশে, সব আওয়ামী লীগের আমলেই হয়েছে।

তিনি বলেন, দুর্ভিক্ষ হয়েছে, চরম দুর্নীতি হয়েছে। গণতন্ত্রকে গলাটিপে মেরে ফেলেছে। এই সংবিধানকে কেটে-ছিঁড়েছে কে? এই আওয়ামী লীগ।

গতকাল রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টারের (এনআরসি) উদ্যোগে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ‘আঁধারের সাথে দ্বন্দ্ব’ শীর্ষক স্মৃতিস্মারক ও দেয়ালিকা প্রদর্শনীর এ অনুষ্ঠান হয়। এতে জিয়াউর রহমানের কর্মকাণ্ডের ৬০টি আলোকচিত্র স্থান পায়।

ফখরুল বলেন, আওয়ামী লীগের শাসনামল আমরা দেখেছি। এই দলটার নেতা বড় বড় কথা বলেন। এখন তো সুবিধা, একাই কথা বলে। আর কথা বলার সুযোগ নাই। আজ দেখুন একইভাবে ভিন্ন আঙ্গিকে ওই একদলীয় শাসন ব্যবস্থা চেপে বসেছে এবং গণতন্ত্রের সমস্ত স্তম্ভগুলোকে ভেঙে দিয়েছে। রাষ্ট্রকে পুরোপুরি দলীয়করণ করে ফেলেছে। বিচার ব্যবস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, নির্বাচন কমিশন তারা পুরোপুরি নিয়ন্ত্রণ করে রেখেছে। এমনকি এখন মিডিয়া, যেটা গণতন্ত্রের প্রধান স্তম্ভ, তাও তারা নিয়ন্ত্রণ করছে।

তিনি বলেন, স্পষ্ট করে দখলদার সরকারকে বলতে চাই, অবিলম্বে এই নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায়, জনগণ তাদের যে ন্যায্য দাবি, সেই ন্যায্য দাবি তারা আদায় করে নেবে।

সংগঠনের সভাপতি বাবুল তালুকদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য টিএস আইয়ুব প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম