আসিফ কোন ধরনের আপোস করবেন না

ই-বার্তা ।। তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার কণ্ঠশিল্পী আসিফ আকবর বর্তমানে কারাগারে রয়েছেন সঙ্গীতশিল্পী আসিফ আকবর। খানিকটা অসুস্থও তিনি। তবে একদমই দমে যাননি তিনি। তাকে গ্রেপ্তার করার মুহূর্ত থেকে এখন পর্যন্ত তার নিজের কথায় অটল তিনি। তার পরিবারের পক্ষ থেকে এমনটাই দাবি করা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

 

বুধবার (৬ জুন) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী আসিফের জামিন ও রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়ার পর থেকে এ শিল্পী কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

 

কারাসূত্রে জানা গেছে, কারাগারে আসিফকে সাধারণ সেলে রাখা হয়েছে। সেখানে তিনি উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছেন। তবে তাকে কারা মেডিকেল থেকে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়েছে।আসিফের স্ত্রী সালমা আসিফ মিতু তার স্বামীর শারীরিক অবস্থা নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়ার কথা জানিয়েছেন।

 

শিল্পী সমাজের বিভিন্নজন যখন একটি সমঝোতার কথা বলছেন, ঠিক সেই সময় তার পরিবার এই বিষয়ে কী ভাবছেন তা জানতে চায় গণমাধ্যম। আসিফের সহধর্মিণী এই মুহূর্তে খুব একটা কারও সঙ্গে কথা বলছেন না। তবে তার পরিবারের একজন জানান, আসিফের সঙ্গে গতকাল শেষবার দেখা হয় তাদের।

 

আপোসের কথা বললে আসিফ বলেন, ‘কোনো ধরনের মাথানত করবেন না তিনি। যার কারণ তিনি কোনো অপরাধ করেননি। এমন কথা আসিফ আদালতে বিচারকের সামনেও বলেছেন।’

 

উল্লেখ্য, মঙ্গলবার (৫ জুন) দিবাগত রাত দেড়টায় তেজগাঁওয়ের এফডিসি এলাকায় নিজ স্টুডিও থেকে আসিফ আকবরকে গ্রেফতার করে সিআইডির একটি টিম। পরে সিআইডি জানায়, তথ্যপ্রযুক্তি আইনে তেজগাঁও থানায় সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের করা একটি মামলায় আসিফকে গ্রেফতার করা হয়েছে।