আয়াক্সের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে জুভেন্টাসের বিদায়

ই-বার্তা ডেস্ক।।  রোনালদোর গোলের পরও চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে জুভেন্টাস।  আয়ক্সের বিপক্ষে ২-১ গোলে হেরে বিদায় নিশ্চিত হয়েছে জুভদের।

নিজেদের ঘরের মাঠে ফিরতি লেগে আয়াক্সের কাছে ২-১ গোলে হেরেছে  জুভেন্টাস।  প্রথম লেগে ডাচ ক্লাবটির মাঠ থেকে ১-১ গোলে ড্র নিয়ে ফিরেছিল ইতালিয়ান জায়ান্টরা।  দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে এগিয়ে থাকায় সেমির টিকিট পেল আয়াক্স।  

ফলে জুভেন্টাসকে ছিটকে দিয়ে ১৯৯৬-৯৭ মৌসুমের পর প্রথমবারের মতো সেরা চারের টিকিট কেটেছে আয়াক্স।  যদিও কঠিন পথ পাড়ি দিয়ে টিকিট পেয়েছে তারা।  ম্যচের প্রথম গোলের খাতা খুলেছিল জুভেন্টাসই।  ত্রাতা সেই রোনালদো।  ২৮ মিনিটে পিয়ানিচের কর্নার থেকে আসা বলে পর্তুগিজ মহাতারকা মাথা ছুঁয়ে জালে জড়িয়ে দেন।  এ মৌসুমে ষষ্ঠ গোল করে আসর শেষ করলেন সিআর সেভেন।

ম্যাচের ৩৪ মিনিটে সমতা ফেরে আয়াক্স।  ২১ বছর বয়সী ফরোয়ার্ড ডনি ভ্যান ডি বিক স্বাগতিক দর্শকদের স্বব্ধ করে দারুন এক গোলে মেতে উঠেন।  মধ্যবিরতির পর লাগাতার আক্রমণ শানিয়ে জুভেন্টাস উল্টো গোল খেয়ে বসে।  ৬৭ মিনিটে হেডে জালে বল জড়ান ম্যাথিয়াস ডি লিট।  বাকিটা সময়ে শত চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে তুরিনের বুড়িরা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু