‘আ.লীগ ক্ষমতায় থাকলে মানুষ শান্তিতে থাকে’

ই- বার্তা ডেস্ক।।   দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান মন্তব্য করেছেন যে, জাতির পিতার হত্যার সঙ্গে জড়িত বিদেশে পলাতক খুনিদের দেশে আনার জন্য কাজ করছে সরকার। পাশাপাশি ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলায় জড়িতদের বিচারের রায়ও দ্রুত কার্যকর করা হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে সাভারের বাইপাইলে এলাহি কমিউনিটি সেন্টারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, একাত্তরে পরাজিত শক্তির দেশীয় দোসররাই ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যার মাধ্যমে কলঙ্কিত অধ্যায়ের সূচনা করেছিল। তারই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি ২০০৪ সালে জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল। আল্লাহর রহমতে তাদের অপচেষ্টা ব্যর্থ হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে এক সময়ের তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করা বাংলাদেশ।

তিনি আরও বলেন, দেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে দেশের কৃষি, শিল্পসহ রেমিটেন্স প্রবাহ। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে দেশের মানুষ শান্তিতে থাকে এবং দেশের উন্নয়ন হয়।

অনুষ্ঠানে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দোলা, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবীর, ঢাকা জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, কৃষি বিষয়ক সম্পাদক আবু তাহের, আশুলিয়া যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার, যুগ্ম-আহ্বায়ক মইনুল ইসলাম ভুঁইয়া, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শহীদুল্লা মুন্সীসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।