ইউএনও ওয়াহিদার ওপর হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে: প্রধানমন্ত্রী

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার কারণ এবং এর মদদদাতাদের খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, আমি আগেই বলেছি, অপরাধী আমার চোখে অপরাধী। সে কোন দলের কে, কী, আমি কিন্তু সেটা বিচার করি না। সেটা আপনারা দেখেছেন।

বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে বিএনপির সাংসদ হারুনুর রশীদের করা এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয় প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব দিয়ে।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর রাতে ঘোড়াঘাট উপজেলায় ইউএনও ও তার বাবাকে বাসভবনে ঢুকে হামলা করে গুরুতর আহত করা হয়।

ইউএনওর ওপর হামলার বিষয়টি তদন্ত হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতিমধ্যে তদন্ত করে দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়েছে। চুরি করার জন্য হামলার কথা বলা হচ্ছে। তবে শুধু চুরি নয়, এর সঙ্গে আরও কী কী ঘটনা থাকতে, পারে সেগুলোও কিন্তু যথাযথভাবে দেখা হচ্ছে।

অপরাধীদের বিচার হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমি অপরাধীকে অপরাধী হিসেবে দেখি। সেখানে যদি আমার দলেরও লোক হয়, সমর্থক হয়, তাকেও আমি ছাড়ি না, ছাড়ব না—এটা হলো আমার নীতি। সেই নীতি নিয়ে আমি চলছি। ইতিমধ্যে তদন্ত করা হচ্ছে, ধরা পড়েছে। পাশাপাশি আরও তদন্ত করা হচ্ছে যে এই ঘটনার মূলে কী আছে? কেন এই ধরনের একটা ঘটনা ঘটল? এটা খুব ভালোভাবেই তদন্ত হচ্ছে। তদন্তে কোনো ঘাটতি নেই এবং ঘাটতি হবে না। অপরাধী ঠিকই শাস্তি পাবে। সেই ব্যবস্থা করব, অন্তত এইটুকু আমি বলতে পারি।