ইউক্রেনের মেরিন সেনারা আত্মসমর্পণ করেছে রুশ সেনাদের কাছে

ই-বার্তা ডেস্ক  ।।  ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় মারিওপল শহরটিতে এক হাজারের বেশি ইউক্রেনের মেরিন সেনা আত্মসমর্পণ করেছে বলে রাশিয়া জানিয়েছে।

বুধবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে মেজর জেনারেল ইগোর কোনাশেঙ্কভ এ তথ্য জানান। খবর দ্যা টেলিগ্রাফের। রাশিয়ার কয়েকটি টিভিতে ইউক্রেনের মেরিন সেনাদের আত্মসমর্পণের ভিডিও ফুটেজ প্রচার করা হয়েছে। রুশ প্রতিরক্ষা জানায়, মারিওপলের ৩৬তম মেরিন ব্রিগেডের মোট ১ হাজার ২৬ জন সেনা আত্মসমর্পণ করেছেন যার মধ্যে ১৬২ জন অফিসার রয়েছেন।

এতে বলা হয়েছে, আত্মসমর্পণ করা সেনাদের মধ্যে ৪৭ জন নারী সেনাও রয়েছেন। এছাড়া, আহত ১৫১ সেনাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। রাশিয়ার সামরিক রিপোর্ট অনুসারে, মারিওপল শহরের বৃহৎ ইস্পাত কারখানা স্টিল অ্যান্ড আয়রনে এসব সেনা অস্ত্র সমর্পণ করে। এই কারখানাকে ইউক্রেনের সেনারা এতদিন শক্ত ঘাঁটি হিসেবে ব্যবহার করে আসছিল।

এদিকে, আত্মসমর্পণের এই খবর অস্বীকার করেছে ইউক্রেন সরকার। প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা অ্যালেক্সি অ্যারিস্টোভিচ দাবি করেন, ইউক্রেনের ছত্রিশতম মেরিন ব্রিগেড কঠিন এবং ঝুঁকিপূর্ণ লড়াই চালিয়ে যাচ্ছে।