ইউনাইটেডে ফিরছেন রোনালদো!

ই-বার্তা ডেস্ক।।  জুভেন্টাস সিরি ‘এ’-তে গেল কয়েকটা মৌসুম ধরেই এক নম্বরে থাকে।রোনালদোকে রিয়াল থেকে তুরিনে উড়িয়ে আনার পেছনে জুভেন্তাসের লক্ষ্য ছিল একটাই—ইউরোপিয়ান শ্রেষ্ঠত্ব।  সেটা এবার না হলে প্রয়োজনে তাকে বিক্রিও করে দিতে পারে ক্লাবটি।  আর রোনালদোর তুরিন ছেড়ে ওল্ড ট্র্যাফোর্ডে পাড়ি জমানোর গুঞ্জনও উঠেছে।     

মূলত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাকে টার্গেট করে রিয়াল মাদ্রিদ থেকে এক মৌসুম আগে রোনাল্ডোকে উড়িয়ে এনেছিল জুভেন্তাস। কিন্তু গত মৌসুমের হতাশা থেকে খোদ জুভেন্তাসের মধ্যেই গুঞ্জন ছিল রোনালদো হয়তো তুরিন ছেড়ে চলে যাচ্ছেন। তার ওপর এবারের মৌসুমটা কোচ মরিজিও সারির অধীনে মোটেই ভালো কাটছে না পর্তুগীজ সুপারস্টারের। আন্তর্জাতিক বিরতির আগে দুটি ম্যাচে তাকে উঠিয়ে নিয়েছিলেন সারি। বদলি বেঞ্চে যাবার আগে এ সময় রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকাকে মাঠের মধ্যেই বেশ রাগান্বিত হতে দেখা গেছে। 

রবিবার লুক্সেমবার্গের বিপক্ষে ইউরো ২০২০ বাছাইপর্বের শেষ ম্যাচে পর্তুগালের হয়ে রোনালদো ক্যারিয়ারের ৯৯তম গোল করেছেন। একটি বিষয় অনেকটাই নিশ্চিত যে ইউরোপীয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ শিরোপা এবার ঘরে না আসলে মৌসুমের শেষে রোনালদো তুরিন ছেড়ে চলে যাবেন। 

২০০৩-০৯ সালের মধ্যে রোনালদো ম্যান ইউতে ছয় মৌসুমে ২৯৪ ম্যাচে করেছেন ১১৮ গোল। এই সময়ের মধ্যে তিনি তিনটি প্রিমিয়ার লিগ, ২০০৪ সালের এফএ কাপ, ২০০৮ সালের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার কৃতিত্ব দেখান। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু