ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে ১০৫ বছর বয়াসি জোবেদা বেওয়া

ই-বার্তা ডেস্ক ।।  পুত্রবধূ ও প্রতিবেশী এক নারীর হাত ধরে ভোটকেন্দ্রে এসেছেন শতবর্ষী জোবেদা বেওয়া। পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বের হওয়ার সময় এগিয়ে আসেন পুলিশ ও আনসার সদস্যরা। তারা হাত ধরে বাইরে নিয়ে আসেন।

এ সময় জোবেদা বেওয়া বলেন, ‌‌‘যতদিন বাঁচি থাকিম, ভোট দিবার আসিম। মোর জন্যে দোয়া করেন, বাঁচি থাকলে আরও ভোট দেইম।’  রবিবার (২৬ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার নাজিম খাঁ ইউনিয়নের মনিডাকুয়া দাখিল মাদ্রাসা ভোটকেন্দ্রে আসেন ১০৫ বছর বয়সী জোবেদা বেওয়া। ওই ইউনিয়নের ফারাজিপাড়ার মৃত আব্দুল জলিলের স্ত্রী তিনি।

জোবেদা বেওয়ার পুত্রবধূ ফাতেমা বেগম জানান, সকাল থেকেই ভোট দিতে কেন্দ্রে যাওয়ার জন্য অস্থির ছিলেন। তিনি একা চলাফেরা করতে পারেন না বলে ধরে নিয়ে আসতে হয়েছে।ভোট দিয়ে বের হওয়ার সময় এগিয়ে আসেন পুলিশ ও আনসার সদস্যরা। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ কিংবা জাতীয় নির্বাচন কোনোটাতেই ভোট দেওয়া বাদ দেন না আমার শাশুড়ি। ভোট দেওয়া যে তার অধিকার এটা তিনি ভালো করেই বোঝেন এবং আনন্দের সঙ্গে ভোট দেন। ব্যাপারটা আমাদেরও ভালো লাগে। আমরাও ভোট দিতে যাওয়ার অনুপ্রেরণা পাই।

মনিডাকুয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তা উজ্জ্বল কুমার রায় জানান, ওই কেন্দ্রে মোট এক হাজার ৬৫২ ভোটার। রবিবার দুপুর একটা পর্যন্ত প্রায় ৫০ ভাগ ভোট কাস্ট হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, উপজেলার সাত ইউনিয়নের মোট ৭৩টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। সাত ইউনিয়নে মোট ৪০ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।