ইউরোপা লিগে সাত বছর পর চ্যাম্পিয়ন চেলসি

ই-বার্তা ডেস্ক।।  উয়েফা ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালকে ৪-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে চেলসি।  বুধবার রাত আজারবাইজানের বাকু শহরের অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে প্রথমার্ধে গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধে চেলসি চারটি ও আর্সেনাল করে একটি গোল করে।

বিরতির পর প্রথম থেকেই আর্সেনালের কোণঠাসা করে ফেলে চেলসি। ম্যাচের ৪৯ মিনিটে হ্যাজার্ডের ক্রস থেকে দারুণ এক হেডে গোল করে দলকে লিড এনে দেন অলিভার জিরুড।  ৫৯ মিনিটে ব্যবধান বাড়ায় অল ব্লুজ শিবির।  পেনাল্টি বক্সের বামপাশ থেকে হ্যাজার্ডের পাস থেকে বল পেয়ে যান পেদ্রো।  বাম পায়ের কোনাকুনি শটে বল জালে জড়ান তিনি।

দুই গোলের লিড পেয়ে আক্রমণের গতি বাড়িয়ে দেয় চেলসি।  ৬৪ মিনিটে ডি-বক্সের ভেতরে জিরুডকে ফাউল করলে পেনাল্টি পায় তারা।  আর স্পট কিক থেকে গোল করেন হ্যাজার্ড।  ৬৯ মিনিটে ডিবক্সের বাইরে থেকে দারুণ এক শটে গোলে আর্সেনালের ব্যবধান কমান অ্যালেক্স লোউবি।  তবে ৭২ মিনিটে ডিবক্সের বাম পাস থেকে জিরুডের বাড়ানো বলে দারুণ ফিনিশিংয়ে গোল করেন হ্যাজার্ড।  ম্যাচের স্কোর লাইন দাঁড়ায় ৪-১।

সবশেষ ২০১২ সালে ইউরোপা লিগের প্রথম শিরোপা জিতেছিল ব্লুজরা।  তার ৭ বছর পর দ্বিতীয় শিরোপা ঘরে তুললো তারা। দুইবার ফাইনালে উঠে দুইবারই শিরোপা ঘরে তুললো চেলসি।  অন্যদিকে ১৯ বছর পর ফাইনালে উঠেও প্রথবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া করলো আর্সেনাল। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু