ইউরোপের বিলাসবহুল জাহাজ এখন মংলায়

ই-বার্তা ডেস্ক ।।   পর্যটকদের সুন্দরবন ভ্রমণের জন্য সব ধরনের লজিস্টিক সাপোর্ট দেয়া হবে জানিয়ে তিনি বলেন, পর্যটকের সাথে আটজন গাইডও দেয়া হবে।

স্থানীয় শিপিং এজেন্ট মোহাম্মদ আলী জানান, আগামী ১২ এবং ২২ ফেব্রুয়ারি আরও দু’টি বিদেশি পর্যটকদের বহর নিয়ে সিলভার সী ক্রুজ আবারও সুন্দরবন ভ্রমণে আসবে।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান জানান, বিদেশি পর্যটকরা সুন্দরবনের বিভিন্ন এলাকা ঘুরে দেখবেন। তাই তাদের নিরাপত্তায় বন বিভাগের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ডিএফও মো. মাহমুদুল হাসানের দেয়া তথ্যমতে, দেশি-বিদেশি পর্যটকরা যাতে সুন্দরবন ভ্রমণে আসে এজন্য তাদের পক্ষ থেকে নানা উদ্যোগ নেয়া হয়েছে।

ইকোট্যুরিজমের অংশ হিসেবেই ওই বিদেশি পর্যটকরা সুন্দরবনে আসছে জানিয়ে তিনি বলেন, বিগত সময়ের চেয়ে সুন্দরবনে দেশি-বিদেশি পর্যটকদের আগমন বৃদ্ধি পেয়েছে।

ভ্রমণসূচি অনুযায়ী পর্যটকরা সোমবার ঢাংমারি ডলফিন অভয়ারণ্য, সুন্দরবনের হারবারিয়া ফরেস্ট অফিস, ওয়াস টাওয়ার, হারবারিয়ার সামনে ছোটখাল, হারবারিয়া খাল হয়ে হরমল খাল ও চরাপুটিয়া ভ্রমন করবে এবং পথিমধ্যে জেলেদের মাছ ধরার দৃশ্য দেখবেন।

পরের দিন মঙ্গলবার তিকোনা দ্বীপ, ককিলমনি খাল এবং আলোরকোল জেলে পল্লী ভ্রমণ করবেন আর তৃতীয় ও শেষ দিন বুধবার হিরনপয়েন্ট এবং ওয়াচ টাওয়ার পরিদর্শন শেষে মহেশখালী যাবেন।

ভ্রমণসূচি অনুযায়ী বৃহস্পতিবার সিলভার সী ক্রুজ ওই পর্যটকদের নিয়ে মিয়ানমারের ইয়াঙ্গুনের উদ্দেশ্যে ফিরে যাবে।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালে বিলাসবহুল ভ্রমণতরী সিলভার ডিসকভারার সফলভাবে বাংলদেশে দু’টি ক্রুজ ট্যুর সম্পন্ন করেছে। ওই বছর দু’টি ক্রুজে ১৭ দেশের ১৬২ জন বিদেশি পর্যটক সুন্দরবন এবং মহেশখালী ভ্রমণ করে।

 

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া