ইউরো বাছাইয়ে সার্বিয়ার সাথে ড্র করলো বর্তমান চ্যাম্পিয়নরা

ই-বার্তা ডেস্ক।।  ইউরো ২০২০-এর বাছাইপর্বে নিজেদের ঘরের মাঠে আবারও হোচট খেলো বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল।  গত দুই ম্যাচে দীর্ঘ বিরতির পর জাতীয় দলে ফিরছেন বর্তমান বিশ্বের অন্যতম খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো।  এর পরেও ১-১ গোলের হতাশাজনক ড্র করেছে পর্তুগিজরা। 

লিসবনে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়েন হালের অন্যতম সেরা খেলোয়াড় রোনালদো।  এর আগে ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি থেকে সার্বিয়াকে ১-০ গোলে এগিয়ে দেন ফরোয়ার্ড দুসান তাদিচ।  এর কিছুক্ষণ পরই ম্যাচের বড় ধাক্কাটা খায় স্বাগতিকরা।  পায়ে আঘাত পেয়ে মাঠ ছাড়েন পর্তুগিজ অধিনায়ক রোনালদো।  

ম্যাচের প্রথম হাফের শেষ মুহুর্তে ৪২তম মিনিটে পর্তুগালকে সমতায় ফেরান ড্যানিয়েল পেরেইরা। মাঝমাঠ থেকে বল পেয়ে খানিকটা এগিয়ে গিয়ে প্রায় ২২ গজ দূর থেকে দূরপাল্লার জোরালো শটে দারুন এক গোল করে ম্যাচে ১-১ সমতা আনেন তিনি। 

এরপর বেশ কয়েকবার গোল করার সুযোগ সৃষ্টি করে ফার্নান্দো সান্তোসের দল।  কিন্তু ফিনিশিংয়ের দুর্বলতা গোলবঞ্চিত হতে হয় তাদের।  এমনকি ৭১ মিনিটে আন্দ্রে সিলভার শট গোললাইন থেকেও ফিরে আসে সার্বিয়ার রক্ষণভাগের কল্যাণে। শেষ পর্যন্ত ড্র মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু