ইজতেমার বয়ানে উসকানিমূলক বক্তব্য দেয়া যাবে নাঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ই-বার্তা ডেস্ক ।।   ইজতেমার মুরুব্বিদের প্রতি আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিশ্ব ইজতেমা ময়দানে বয়ানের সময় কোন প্রকার উসকানিমূলক ও বিভ্রান্তকর বক্তব্য প্রদান করা যাবে না।

আজ বুধবার দুপুরে টঙ্গীতে আসন্ন ৫৪ তম বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতি ও পর্যালোচনামুলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায়  তিনি উপস্থিত ইজতেমার উভপক্ষের মুরুব্বিদের উদ্দেশে বলেন, আপনারা উভয়পক্ষ যেভাবে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন সেভাবেই ইজতেমা চলবে। ময়দানে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, নিরাপত্তাবাহিনী যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম। ময়দানের ভেতরে ও বাইরে কেউ কারো বিরুদ্ধে উসকানিমূলক কোন কথা বলা যাবে না। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বির্তকিত কোন স্ট্যাটাস বা বক্তব্য আপলোড করা যাবে না। চআজ গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয় প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ মহাপরিদর্শক মো. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, ইজতেমা আয়োজক কমিটির শীর্ষ মুরুব্বি সৈয়দ ওয়াসিফুল ইসলাম (মাওলানা সা’দ কান্ধলভীপন্থী) ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন (মাওলানা জোবায়েরপন্থী) প্রমুখ।

এসময় সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও তাদের প্রতিনিধিরা বিশ্ব ইজতেমার প্রস্তুতির অগ্রগতির তথ্য তুলে ধরেন। এতে বিশ্ব ইজতেমার শীর্ষ মুরুব্বিরাসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ নেন।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম