ইঞ্জুরিতে সাকিব, নিউজিল্যান্ড সফর নিয়ে শঙ্কা

ই-বার্তা ডেস্ক।।  বিপিএলের ফাইনাল ম্যাচে নতুন করে ইঞ্জুরিতে পড়েছেন সাকিব আল হাসান।  ফাইনালে পাওয়া আঙুলের চোটে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। 

শুক্রবারের ফাইনালে ব্যাটিং করেছেন মাত্র ৫ বল।  সর্বনাশ হয়ে গেছে ওই সময়টুকুতেই।  একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল শর্ট খেলতে গিয়ে বল তার গ্লাভসে লাগলে চোট পান বাঁহাতের অনামিকায়।

পরের ওভারেই আউট হয়ে যান সাকিব।  ম্যাচের পর স্ক্যান করানো হলে আঙুলে চিড় ধরা পড়ে।  বিসিবি এখনও আনুষ্ঠানিকভাবে কিছু না বলেলও বিভিন্ন সুত্র থেকে যানা যায়, মাসখানেক মাঠের বাইরে থাকতে হবে দেশ সেরা ক্রিকেটারকে।  আজ রাতেই নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল সাকিবের।  নিউ জিল্যান্ডে বাংলাদেশের প্রথম ওয়ানডে আগামী বুধবার। 

গত বছরও আঙুলের চোট সাকিবকে ভুগিয়েছে।  গত বছরের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে।  খেলতে পারেননি দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ।,  সেই চোটের কারণে এশিয়া কাপের ফাইনালের আগেই দেশে ফিরতে হয়েছিল সাকিবকে।  অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজও মিস করছেন। 

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে শনিবার রাতে নিউজিল্যান্ডে রওনা হবেন তামিম ইকবাল, মোহাম্মদ সাইফ উদ্দিন ও রুবেল হোসেন।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু