‘ইতালি যাওয়ায় রাহুল গান্ধির কোভিড-১৯ পরীক্ষার দাবি’

ইতালি সফর শেষে সদ্য ভারতে ফিরে আসা কংগ্রেস নেতা রাহুল গান্ধির শরীরে করোনা ভাইরাস থাকতে পারে এমন ইঙ্গিত দিয়ে বিজেপি এমপি রমেশ বিধুরী বলেছেন, রাহুল গান্ধির পরীক্ষা করা প্রয়োজন। কারণ তিনি ইতালি থেকে ফিরেছেন, তার শরীরেও করোনার উপস্থিতি থাকতে পারে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির সাক্ষাতকারে এমন দাবি জানিয়েছেন বিজেপির এমপি রমেশ। গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, কোভিড-১৯ করোনা ভাইরাসের আক্রমণে বিশ্ব জুড়ে সৃষ্টি হয়েছে ভয়াবহ পরিস্থিতি। এর মধ্যে ইতালির ১৬ পর্যটকের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। যার ফলে ভারতের কাছে ইতালি দেশটিও একটি করোনা ভাইরাস আতঙ্ক।

আর এমন সময় ঠিক কয়েকদিন আগে ইতালি থেকে ভারতে ফিরেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। ফলে রাহুল গান্ধির শরীরেও করোনা উপস্থিতি রয়েছে কিনা তা পরীক্ষার দাবি জানালেন বিজেপির ওই ‘মেম্বার অব পার্লামেন্ট’ (এমপি)। খবরে বলা হয়, বর্তমানে সংসদের অধিবেশনেও যোগ দিচ্ছেন রাহুল গান্ধি।

রমেশ বিধুরী বলেছেন, সাংসদরা জনগণের প্রতিনিধি, সাধারণ মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখতে হয় তাদের। আর কয়েকদিন আগেই রাহুল গান্ধি ইতালি থেকে ফিরেছেন। সম্প্রতি ইতালি থেকে আসা বহু মানুষের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এজন্য রাহুল গান্ধিরও করোনা টেস্ট করানো উচিত। কারণ যদি তার শরীরেও করোনা ভাইরাস থাকে তাহলে সাধারণ মানুষ কিংবা যে সব এমপির সঙ্গে তার চলাচল রয়েছে তারাও আক্রান্ত হতে পারেন।

রমেশ বলেন, আমি মনে করি রাহুল গান্ধির উচিত দ্রুত করোনা ভাইরাসের পরীক্ষা করিয়ে তার ফল সংসদেও প্রকাশ করা।