ইমরান খানকে ভারতের ইফতারের আমন্ত্রণ

ই- বার্তা ডেস্ক।।   নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে আমন্ত্রণ জানানো না হলেও ইফতার পার্টিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

রমজান উপলক্ষে ইসলামাবাদে অবস্থিত ভারতের হাই কমিশনে আয়োজিত ইফতারে আমন্ত্রণ জানানো হয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রীকে। খবর জিনিউজের।

ভারতীয় হাই কমিশনার আয়োজিত ওই ইফতার পার্টিতে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি এবং অন্যান্য মন্ত্রীদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। তবে ভারতীয় হাইকমিশনে পাকিস্তানের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো এই প্রথম নয়। প্রতিবারই সেদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু পাকিস্তানের কোনো প্রধানমন্ত্রীই এসব ইফতারে যোগ দেন না। জিনিউজের খবরে বলা হয়েছে, এবার ইমরান খান ইফতারে যাবেন কিনা সেটাই এখন দেখার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে আমন্ত্রণ না জানানোর বিষয়টিকে ভারতের ‘অভ্যন্তরীণ রাজনীতি’ বলে মন্তব্য করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।

কোরেশি বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীকে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর বিষয়টি ভারতের ‘অভ্যন্তরীণ রাজনীতি’ অনুমোদন করে না।

ভারতের জাতীয় নির্বাচনে পাকিস্তান একটি বড় ইস্যু ছিল জানিয়ে মাহমুদ কোরেশি বলেন, নির্বাচনে সমর্থন আদায়ে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধজিগির ছিল নরেন্দ্র মোদির অন্যতম হাতিয়ার। তাই খুব দ্রুত মোদি তার এমন অবস্থান থেকে সরে যাবেন, এমন চিন্তা করাটা বোকামি হবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম