ইশরাকের নির্বাচনি প্রচারণায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ

ই- বার্তা ডেস্ক।। ঢাকা সিটি নির্বাচনে দক্ষিণ বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গণসংযোগে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার দুপুর একটার দিকে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নয়াদিগন্তের সাংবাদিক ইকবাল মজুমদার তৌহিদ ও সময় টেলিভিশনের এক ক্যামেরাম্যানসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ইশরাক নেতা-কর্মীদের নিয়ে গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে দিয়ে যাচ্ছিলেন।

আওয়ামী লীগ–সমর্থিত ৩৯ নম্বর ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর প্রার্থী রোকনউদ্দিন আহমেদের সমর্থকদের সঙ্গে ইশরাকের কর্মী–সমর্থকদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা শুরু করে। এর মধ্যে অন্তত ১০টি গুলির শব্দও শোনা গেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আওয়ামী লীগের সমর্থকরা দাবি করেন, ইশরাকের মিছিল থেকে উসকানিমূলক স্লোগান দেওয়া হয়েছে।

অন্যদিকে বিএনপির সমর্থকেরা বলছেন, তারা শান্তিপূর্ণ মিছিল নিয়ে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ করে হামলা চালানো হয়। অন্যদিকে ইশরাক হোসেন সাংবাদিকদের বলেন, আমরা শান্তিপূর্ণভাবে যাচ্ছিলাম।

এ সময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর কার্যালয় থেকে হামলা করা হয়েছে। আমি আমার কর্মীদের শান্ত থাকতে বলেছি। ১ ফেব্রুয়ারি ভোটের মাধ্যমে আমরা এর জবাব দেব।