ইসরায়েলকে এরদোয়ানের কঠিন হুশিয়ারি

ই-বার্তা ডেস্ক ।।   তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান  হুশিয়ারি দিয়ে বলেন, ফিলিস্তিনে ইসরায়েলের প্রতিটি আঘাতের পাল্টা জবাব দেয়া হবে ।  পাশাপাশি ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ‘চোর’ ও ‘ফিলিস্তিনি শিশুদের হত্যাকারী’ বলেও আখ্যায়িত করেন তিনি।

সংবাদমাধ্যম ডেইলি সাবাহ আরবি জানায়, তুরস্কের রাজধানী আঙ্কারায় বুধবার এক গণসমাবেশে বক্তৃতাকালে ফিলিস্তিনে নির্যাতনের জন্য ইসরায়েলি প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করেন তিনি।

এদিকে ফিলিস্তিনিদের ওপর চালানো আগ্রাসন বন্ধ করতে ইসরায়েলের প্রতি কঠোর হুশিয়ারি উচ্চারণ করে এরদোয়ান বলেন, ‘নেতানিয়াহু, আপনি নিবৃত্ত হোন।  আপনি ওই জালেম, যার হাত ফিলিস্তিনিদের রক্তে রঞ্জিত। সাত বছরের শিশুরাও আপনার হাত থেকে নিরাপদ নয়।’

এছাড়াও নেতানিয়াহুর পুরো পরিবার দুর্নীতিগ্রস্ত অভিযোগ করে এরদোয়ান বলেন, ‘স্ত্রীসহ আপনি দুর্নীতির দায়ে অভিযুক্ত। কোন মুখে আপনি দেশ পরিচালনা করছেন।’

আল আকসার ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না জানিয়ে মুসলিম বিশ্বের প্রভাবশালী এ এরদোয়ান বলেন, ‘কুদসের অধিকার কেউ আমাদের ভুলিয়ে দিতে পারবে না।  আল্লাহর সাহায্যে মুসলিম উম্মাহ এ দাবি থেকে কখনো সরবে না।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল