ঈদুল আজহায় কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের ঘোষণা

ই- বার্তা ডেস্ক।।   ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ঈদুল আজহায় কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের ঘোষণা দিয়েছেন ।

আজ বুধবার দুপুরে নগর ভবনে কোরবানির বর্জ্য দ্রুত ব্যবস্থাপনার লক্ষ্যে পরিছন্নতাকর্মীদের সঙ্গে দিকনির্দেশনামূলক সভায় তিনি এ ঘোষণা দেন।

মেয়র বলেন, চার বছর ধরে আমরা কোরবানির বর্জ্য যথাসময়ে অপসারণ করেছি। ইনশাআল্লাহ এবারও ২৪ ঘণ্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে।

পরিচ্ছন্নতাকর্মীদের উদ্দেশে সাঈদ খোকন বলেন, সিটি কর্পোরেশনে ছোট থেকে বড় আমরা যে কাজই করি, সেটি বড় কথা নয়; সবচেয়ে বড় কথা- আমরা সবাই মানুষ। মানুষ হিসেবে আমাদের মর্যাদা একই।

মেয়র আরও বলেন, প্রতি ঈদে পরিচ্ছন্নতাকর্মীদের ১৫০০ টাকা করে ঈদ বোনাস দেয়া হয়। এবার সেটি দুই হাজার করে দেয়া হবে। ইতিমধ্যে পরিছন্নতাকর্মীদের থাকার জায়গা করে দেয়া হয়েছে। ৫২৫ ফ্ল্যাট হস্তান্তর করা হয়েছে।

‘আমি আজকে ঘোষণা করছি- সিটি কর্পোরেশনের প্রত্যেক পরিচ্ছন্নতাকর্মীর একটি ফ্ল্যাট থাকবে। চাকরিরত অবস্থায় কোনো পরিচ্ছন্নতাকর্মী মারা গেলে তাকে গ্রুপ বীমার আওতায় তিন লাখ টাকা দেয়া হবে। পরিচ্ছন্নতাকর্মীদের বেতনস্কেল বৃদ্ধির বিষয়ে ফাইল প্রসেসিংয়ের কাজ হচ্ছে, সে ফাইল আমার কাছে এলে আমি ইতিবাচকভাবেই স্বাক্ষর করব।

এ সময় দক্ষিণ সিটি কর্পোরেশনের সব ব্লকের পরিছন্নতাকর্মী এবং সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।