ঈদের আগেই মেরামত করা হবে সব মহাসড়ক: কাদের

ই- বার্তা ডেস্ক।।   সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন যে, দেশের মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ভাঙাচোড়া সড়ক মহাসড়ক মেরামত করা হচ্ছে বলে।

তিনি জানান, সাম্প্রতিক বন্যায় যেসব সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলোও ঈদের আগে মেরামত করা হবে।

আজ সোমবার (২২ জুলাই) সচিবালয়ে ঈদযাত্রা নিয়ে সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। মন্ত্রী জানান, এবার ঈদে ঘরে ফেরা মানুষকে স্বস্তি দিতে বরাবরের মতো অতিরিক্ত বিআরটিসির বাস চলাচলা করবে।

ঈদযাত্রায় যেন কোনো সমস্যা না হয় সেজন্য দেশের কোনো মহাসড়কে বা মহাসড়কের পাশে পশুর হাট বসতে দেওয়া হবেনা। এমনকি ঢাকা সিটি করপোরেশন এলাকাতেও নির্ধারিত স্থানের বাইরে কোরবানির পশুর হাট বসতে দেওয়া হবেনা। এ বিষয়ে সংশ্লিষ্টদের পদক্ষেপ নিতে চিঠি দিয়ে জানানো হয়েছে বলে জানান মন্ত্রী।

কাদের বলেন, ঈদের আগের তিন দিন এবং পরের তিনদিন সড়ক মহাসড়কে ভারি যানবাহন ট্রাক, লরি চলাচল করতে পারবেনা। তবে গার্মেন্টস পন্য, জ্বালানিবাহী গাড়ি বা নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি চলতে পারবে।

দেশের সিএনজি স্টেশনগুলো ঈদের আগে সাতদিন ও ঈদের পরে তিনদিন সব মিলিয়ে মোট ১০ দিন সারাদিন খোলা থাকবে বলে ব্রিফিংয়ে জানানো হয়। এছাড়া পোশাক কারখানাগুলো ধাপে ধাপে ছুটি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।