উইকেট কিপিং ছাড়তে চান মুশফিক

ই-বার্তা ডেস্ক।।  এবার জাতীয় লিগের আগে ফিল্ডিং অনুশীলন করতে দেখা যাচ্ছে মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহিমকে। গ্লাভস ছাড়া হাইক্যাচ ধরাও লপ্ত করছেন তিনি।  এবার কিপিং অনুশীলনে তাকে দেখা যাচ্ছে না।  

এ বিষয়ে মুশফিক বলেন , শুধু টেস্ট ক্রিকেটে কিপিংয়ের দায়িত্ব থেকে বিরতি চান। তবে বিষয়টি এখনও কোচ ও নির্বাচকদের ওপর নির্ভর করছে বলেও জানান তিনি।  

তিনি বলেন, আমি আসলে আমার ওয়ার্কলোড কমাতে চাই। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি বিপিএল, ডিপিএল খেলছি। সব ফরম্যাটেই খেলছি। আর সব খেলায় একটানা উইকেটের পেছনে পড়ে থাকলে বিষয়টি শরীরের ওপর একরকমের চাপের সৃষ্টি হয়। 

সে জন্যই টেস্টে আপাতত আর কিপিং করতে চান না বলে জানিয়েছেন মুশফিক। 

এ বিষয়ে একটি গণমাধ্যমকে তিনি বলেন, গত ৫ বছরে আল্লাহর রহমতে আমি বড় কোনো চোটে পড়িনি। কিন্তু বিশ্রামও সেভাবে নিতে পারিনি। নিয়মিত মাঠেই ছিলাম। আমি চাই না, এমন পরিস্থিতি আসুক যে, গুরুত্বপূর্ণ দু-একটি সিরিজে বিশ্রামে যেতে হচ্ছে বা ইনজুরিতে পড়ে ম্যাচ ছাড়তে হচ্ছে। সামনে টেস্ট ম্যাচের সংখ্যা বাড়ছে বাংলাদেশের। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। সব সংস্করণ মিলিয়ে অনেক অনেক ম্যাচ রয়েছে ভবিষ্যতে।

তিনি বলেন, আমি নিজেকে ফিট রেখে সব খেলায় অংশ নিতে চাই। বয়স তো ৩২ পেরোলো। তাই শরীরের ওপর কতটা চাপ দেয়া সম্ভব তা এখন খেয়াল রাখা উচিত। নিজের ওয়ার্কলোড যদি একটু কমাই, আমার মনে হয় যে, নিজের সেরাটা আরও লম্বা সময় ধরে দিতে পারব।

মুশফিক আরও বলেন, কোনোমতে একাদশে টিকে থেকে খেলব, এটি আমি কখনই চাই না। যেখানেই খেলব, আমি যেন নিজের সেরাটা দিতে পারি। পারফরম্যান্স সব সময় সমান হবে না। তবে সেরাটি দেয়ার সামর্থ্য যেন থাকে। তবে যেদিন ভালো না খেলব, সেদিন নিজেই জায়গাটা ছেড়ে দেব। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু