উইকেট শিকারে দ্বিতীয় মুস্তাফিজ, সেরা স্টার্ক

ই-বার্তা।।   বিশ্বকাপের লিগ পর্বের খেলা শেষ। দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া ম্যাচের মধ্য দিয়ে শেষ হয় এই আসরের প্রথম পর্ব। বাংলাদেশ অবশ্য এই পর্ব থেকেই বিদায় নিয়েছে অষ্টম স্থানে থেকে।

এই বিশ্বকাপে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান বল হাতে দারুণ সাফল্য দেখিয়েছেন। ২০ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি।

লিগ পর্বে ২৬ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। মুস্তাফিজ অবশ্য স্টার্কের চেয়ে এক ইনিংস কম খেলেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় মুস্তাফিজের ইনিংস একটি কমে যায়।

এই তালিকায় তিন নম্বরে আছেন নিউজিল্যান্ডের লুকি ফার্গুসন। তার উইকেট সংখ্যা ১৭টি। সমান সংখ্যক উইকেট নিলেও ইকোনমি রেটে পিছিয়ে থাকায় চারে ভারতের জাসপ্রিত বুমরাহ, পাঁচে পাকিস্তানের মোহাম্মদ আমির ও ছয়ে রয়েছেন ইংল্যান্ডের জোফ্রা আর্চার। মুস্তাফিজ ছাড়া শীর্ষ ছয় জনের পাঁচজনই সেমিফাইনালে খেলার সুযোগ পাচ্ছেন। তাই শেষ পর্যন্ত মুস্তাফিজের অবস্থানের পরিবর্তন হতে পারে।

বাংলাদেশের বোলারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৩টি উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দিন। উইকেটে দুই অঙ্ক ছুঁয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসানও। তার উইকেট সংখ্যা ১১টি।