উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নির্দেশ প্রধানমন্ত্রীর

ই-বার্তা ডেস্ক ।।  উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এবং প্রকল্প বাস্তবায়নের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতে মন্ত্রীদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে নতুন সরকারের প্রথম একনেক বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

এদিন শেরেবাংলা নগর এনইসি সম্মেলনকক্ষে অনুষ্ঠিত একনেক বৈঠকে এক হাজার ৮৯৩ কোটি ২৩ লাখ টাকার আটটি প্রকল্প অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জনগণ ভোটের মাধ্যমে যে আস্থা ও বিশ্বাস রেখেছে, তার মর্যাদা ধরে রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, চলমান উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন করা সরকারের মূল লক্ষ্য। আর এ প্রকল্পগুলোর কাজের সঠিক মান নিশ্চিত করে দ্রুত বাস্তবায়ন করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

প্রকল্প বাছাই ও বাস্তবায়নে আরও যত্নবান হওয়ার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী গ্রামের তৃণমূলের প্রতিটি মানুষের জীবনমান ও ভাগ্য যেন উন্নত হয়, তারা যেন উন্নয়নের সুফল পায়, সেটি নিশ্চিত করার কথা বলেন।

জনগণ যে গুরুদায়িত্ব বর্তমান সরকারকে দিয়েছে, সেই বিশ্বাসের সম্মান রাখতে হবে বলেও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ আমাদের ওপর যে আস্থা ও বিশ্বাস রেখেছে, আমাদের তার মর্যাদা দিতে হবে। আমি চাই- আমরা যে প্রকল্পগুলো গ্রহণ করেছি, সেগুলো দ্রুত বাস্তবায়ন শুরু করা এবং সেটি যেন যথাযথভাবে হয়, সেটির ওপর নজরদারিও বাড়াতে হবে।

‘কারণ যত বেশি নজরদারি বাড়ানো হবে, কাজের গতি ও কাজের মান তত বেশি ভালো হবে। সেই সঙ্গে আগামী দিনের জন্যও আবার যে পাঁচ বছরের নির্বাচিত হয়ে আমরা যে ক্ষমতায় আসলাম, সরকার গঠন করলাম। এবং আপনারা নিশ্চয়ই দেখেছেন মন্ত্রিপরিষদ একটু নতুনভাবে ঢেলে সাজিয়েছি। কাজেই আমরা চাই, আমাদের লক্ষ্যটা যেন আমরা অর্জন করতে পারি।’

 

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া