উন্নয়নের নামে সরকার পকেট ভারি করছে : ফখরুল

ই- বার্তা ডেস্ক।।  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে, তারা (সরকার) দেশের উন্নয়ন করছে বলে প্রচার করছেন, আসলে তো তারা পকেট ভারি করছেন।

তিনি বলেন,  পুলিশ-প্রশাসনকে পকেটে রেখে যা খুশি তাই করছেন। তারা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমারকে বন্দুকের নল ঠেকিয়ে দেশ ছাড়া করেছেন। নতুন করে তার বিরুদ্ধে দুর্নীতির মামলা দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকালে বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, ‘এরশাদের মতোই বর্তমান সরকার গণতন্ত্র হরণ করেছে। আর গণতন্ত্রের জন্য যে লড়াই করলেন তাকেই কারাগারে রাখা হয়েছে, তাও আবার মিথ্যা মামলায়। এ মামলায় অন্য সবাই জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। কেননা বর্তমান সরকার এখন বিচার বিভাগেও হস্তক্ষেপ করছে। তার মুক্তির জন্য সবাইকে ঘুরে দাঁড়াতে হবে। অধিকার রক্ষায় জোরালো আন্দোলন করতে হবে।’

তিনি বলেন, ‘এ সরকার রাষ্ট্রযন্ত্র ভেঙে দিয়ে একদলীয় সরকার পরিচালনা করছে। প্রশাসন এখন তাদের পকেটে থাকে। যেখানে কৃষকরা ধানের ন্যায্য মূল্য পান না, সেখানে সরকারি কর্মকর্তাদের বেতন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর উন্নয়নের কথা বলে নিজেদের ঢোল নিজেরাই পেটাচ্ছে।’

এসময় জনগণের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি করুন। তাকে মুক্তি না দিলে আপনারাও রেহাই পাবেন না। কারণ তিনি মুক্তি না পেলে অবরুদ্ধ গণতন্ত্র মুক্তি পাবে না। কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশাল থেকে যে আন্দোলন শুরু হল, তা দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে। কঠোর আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্তি করে আনতে হবে।

দুপুর দেড়টা থেকেই বরিশাল বিভাগের বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা ঈদগাহ ময়দানে উপস্থিত হন। মিছিল থেকে খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্লোগান তোলেন নেতাকর্মীরা।