উপজেলা নির্বাচনে চতুর্থধাপে ভোট গ্রহণ আজ

ই-বার্তা ডেস্ক।।  উপজেলা পরিষদের চতুর্থ ধাপের ভোট গ্রহণ আজ (রবিবার)।  আজ ২২ জেলার ১০৭টি উপজেলায় ভোট গ্রহণ হবে।  এর মধ্যে ৬টি জেলার সদর উপজেলায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে।

ভোটারদের উপস্থিতি নিয়ে সংশয় থাকলেও যথা সময় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।  চতুর্থধাপে নির্বাচন কমিশন ১২২টি উপজেলার নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল।  কিন্তু ১৫টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান— এ তিন পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। 

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের তথ্য অনুসারে এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোট ৮৮ জন।  এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৯, ভাইস চেয়ারম্যান পদে ২২ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন। 

ইসি সচিবালয় জানিয়েছে, বাড়তি নিরাপত্তা ব্যবস্থা হিসেবে এ ধাপে ৪৮ উপজেলায় ১১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া রিজার্ভ রাখা হয়েছে ৪৮ প্লাটুন।  গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় অতিরিক্ত ব্যবস্থা হিসেবে একটি রিজার্ভসহ র‌্যাবের পাঁচটি টিম মোতায়েন করা হয়েছে।  এছাড়া সহিংসতা রোধে ব্যর্থ হওয়ায় এ ধাপে পিরোজপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবীর এবং আশুগঞ্জের উপজেলা নির্বাহী অফিসারসহ তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করেছে ইসি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু