উপজেলা নির্বাচনে নেতাকর্মী এবং ভোটারদের আস্থা অর্জনে এগিয়ে আবু সামা মোল্লা

ই-বার্তা ডেস্ক।।  নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী পঞ্চম ধাপে শেষ হবে এবারের উপজেলা নির্বাচন।  সেই ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬৮ পাবনা – ১ নির্বাচনী এলাকার অন্তর্গত বেড়া উপজেলা পরিষদ নির্বাচন। চেয়ারম্যান পদে নির্বাচনের পাশাপাশি জমে উঠেছে ভাইস চেয়ারম্যান পদের লড়াই।  

বেড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে এবার লড়াই করছেন ৭ জন।  তবে তাদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন কৈটোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বেড়া উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান জনাব মোঃ আবু সামা মোল্লা। নির্বাচনের বেশ কয়েকদিন দেরি থাকলেও তৃণমূলের নেতা কর্মীদের নিয়ে প্রচারণায় ব্যস্ত রয়েছেন তিনি।  কোটলা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে এক বর্ধিত সভা এবং গণসংযোগে অংশ নিয়ে তৃণমূল নেতাকর্মী ও সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হন এই ত্যাগী নেতা। 

গণসংযোগ এবং বর্ধিত সভায় আবু সামা মোল্লা নেতা কর্মী এবং ভোটারদের উদ্দেশ্যে বলেন, আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে আপনাদের সাথে নিয়ে অনেক কঠিন পথ পাড়ি দিয়েছি।  আপনারা দেখেছেন আমি ভাইস চেয়ারম্যানের দায়িত্বে থাকা অবাস্থায় কি পরিমাণ উন্নয়ন কর্মকাণ্ড করেছি।  রাস্তাঘাট সংস্কার, স্কুল, কলেজ,মদ্রাসায় উন্নয়নে কাজ করেছি।  আমি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গার্লস স্কুল প্রতিষ্ঠা করেছি, যেখানে এলাকার অবহেলিত মেয়েরা শিক্ষার সুযোগ পাচ্ছে।  তিনি বলেন, নারীরা আমাদের দেশ ও সমাজকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

১/১১ সহ বিএনপি-জামায়াতের শাসনামলে দলের দুঃসময়ে দলের সাথে বিশ্বাসঘাতকতা না করার কথা উল্লেখ করে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু সামা মোল্লা বলেন, বিএনপি জামায়াতের দুঃশাসনের সময় আমার উপর যে অমানবিক নির্যাতন চালানো হয়েছে তারপরও আমি দলকে ভালোবাসি বলে দলের হাল ছেড়ে দেইনি। বিএনপির মিথ্যে মামলায় আমাকে বার বার জেল ঘাটতে হয়েছে। ১/১১ এর সংকটকালে দলের তৃণমূল নেতা কর্মীদের নিয়ে আন্দলোন গড়ে তুলেছিলাম। আমার সাথে তৃণমূলের কর্মীরা ছিলেন বলে আমি অনেক কঠিন পথ পাড়ি দিতে পেরেছি।  তাই আমি আশা করবো আপনারা সবাই আমার জন্য কাজ করবেন।  আমি এবার মাইক মার্কা নিয়ে নির্বাচন করছি। আপনারা সবাই মাইক মার্কার জয়ের লক্ষ্যে কাধে কাধ মিলিয়ে কাজ করবেন। 

কৈটোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকাত ওসমানের  সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৈটোলা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ, ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী।    

কৈটোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান শওকাত ওসমান বলেন, আবু সামা মোল্লা একজন সৎ, সু-শিক্ষিত, পরীক্ষিত এবং ত্যাগী নেতা। আমরা গত বার তাকে নির্বাচিত করেছিলাম এবারও করবো ইন’শা আল্লাহ।  এটা আমাদের নির্বাচনী প্রচারণার প্রথম গণসংযোগ।  আমরা পর্যায়ক্রমে বাকি ইউনিয়ন গুলোতেও এরকম কর্মসূচি দিয়ে সবাই একসঙ্গে কাজ করে মাইক মার্কার জয় নিশ্চিত করবো।  

উল্লেখ্য, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আবু সামা মোল্লা মাইক মার্কা প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

ই-বার্তা/রেজওয়ানুল ইসলাম