উপজেলা নির্বাচনে মনোনয়ন দৌড়ে এগিয়ে আবুসামা মোল্লা

ই-বার্তা ডেস্ক।।  জাতীয় নির্বাচন শেষ হতে না হতেই আলোচনা শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে।  যেখানে সব দলের অংশগ্রহনে সুষ্ঠু নির্বাচনের আশাবাদ ব্যক্ত করছেন বিভিন্ন দলের নেতা কর্মীরা।  সেই সাথে সঠিক ও গ্রহনযোগ্য প্রার্থী মনোনীত করার বিষয়ে নজর রাখতে বলছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। 

সেই ধারাবাহিকতায় পাবনা-১ আসনে বেড়া উপজেলায় নির্বাচনি হাওয়া বইতে শুরু করেছে।  বিএনপি নিরব ভুমিকা পালন করলেও, প্রার্থী হওয়ার জন্য আওয়ামীলীগের অনেক নেতা কর্মী তোড়জোর শুরু করে দিয়েছে।  তাদের ভিতর সবচেয়ে বেশি আলোচনায় আছে উপজেলা ভাইস চেয়ারম্যান ও কৈটলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: আবুসামা মোল্লা।

তিনি এবারও দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী।  এই প্রসঙ্গে আবুসামা মোল্লা বলেন, আমি তৃণমূল আওয়ামীগীগের প্রতিটি নেতা কর্মীকে সঙ্গে নিয়ে পাবনা -১ আসনের সাংসদ ও সাবেক সরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকুর সহযোগিতায় আমার নির্বাচনি এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছি।  বর্তমান সরকারের অধীনে রাস্তাঘাটের উন্নয়ন, মসজিদ-মাদ্রাসার উন্নয়ন,হোম সোলার বিতরণ, স্ট্রিট সোলার বসানো সহ অনেক উন্নয়নমূলক প্রকল্পের যথাযথ বাস্তবায়ন করেছি। 

তিনি আরও বলেন, আমার এলাকায় একটি মাধ্যমিক বিদ্যালয় থাকলেও এলাকাবাসী আলাদাভাবে একটি গার্লস স্কুল স্থাপনের দাবি জানায়।  আমাদের এমপি মহোদয়ের সহযগীতায় আমি সেই স্কুলের কাজ অনেকটাই সম্পুর্ণ করে এবছরের জানুয়ারী মাস থেকে ছাএী ভর্তি করে ক্লাস শুরু করানোর ব্যবস্থা করেছি।  দলের সিদ্ধান্ত মেনে নেবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কেউ সংগঠনের উর্ধে নই।  দল থেকে যাকে মনোনীত করা হবে আমরা সবাই তর হয়ে কাজ করব। 

এ বিষয়গুলোর সত্যতা যাচাইয়ের জন্য এলাকাবাসীর সাথে কথা বললে জানা যায়, জনাব আবুসামা মোল্লা তার এলাকার যে উন্নয়ন কর্মকান্ডের কাথা সাংবাদিকদের কে জানিয়েছেন সবই সঠিক বলেছেন।আমরা তার মতো সৎ, নিষ্ঠাবান লোককে আরো বড় দায়িত্বে দেখতে চাই।

অন্যদিকে জেলা ও উপজেলা আওয়ামীলীগের তৃনমূলের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, আবুসামা মোল্লা অনেক যাবৎ তার নিজ ইউনিয়নের সাধারন সম্পাদকের দায়িত্বে আছেন।  যেখানে একসময় বিএনপির ঘাটি ছিল। আজ সেখানে তার অক্লান্ত পরিশ্রমে আওয়ামীলীগ নিজেদের শক্ত অবস্থান করতে সমর্থ হয়েছে।  তিনি এলাকার অনেক উন্নয়ন করেছেন এবং তৃণমূল নেতাদের যথাযথ মূল্যায়ন করেন।

উল্লেখ্য, ২০১৪ সালের নির্বাচনে আবুসামা মোল্লা তার নিকটতম প্রার্থীকে প্রায় ২৫ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হয়েছিল। 

ই-বার্তা/ আহাদ সাগর