উপজেলা নির্বাচন প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি অংশ নেয়নি: হানিফ

ই-বার্তা।।  গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করার জন্যই উপজেলা নির্বাচনে অংশ নেয়নি বিএনপি বলেছেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। রোববার (১০ মার্চ) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচনের সার্বিক পরিস্তিতি জানাতে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, জাতীয় নির্বাচনের শোচনীয় পরাজয় ঢাকার জন্যই বিএনপি নির্বাচন অংশ নেয়নি তাই প্রতিনিয়ত অভিযোগ করে যাচ্ছে। তাদের উদ্দেশ্যে হলো উপজেলা নির্বাচনে অংশ না নিয়ে সুপরিকল্পিত ভাবে গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করা।

তিনি আরও বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম ধাপে ৭৮টি উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখনো কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য আমরা পাইনি।

হানিফ বলেন, ‘উপজেলা নির্বাচনের যেসব সংসদ সদস্যদের বিরুদ্ধে ভোট কেন্দ্র দখলদারীত্বের অভিযোগ আছে তদন্ত করে অভিযোগের সত্যতা মিললে দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

‘ইভিএম ভোট হলে ভোটের আগের রাতে ব্যালট বাক্স ভরে রাখার কোনো সুযোগ থাকবে না’- প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যকে কি ভাবে দেখছেন জানতে চাইলে হানিফ বলেন, ‘তার বক্তব্য বিক্রিত ভাবে উপস্থাপন করা হয়েছে। ইভিএম ব্যবহার করলে বিএনপি এমন অভিযোগ করতে পারতো না। নির্বাচনে পরাজয় ঢাকতেই বিএনপি এসব অভিযোগ করছে। বিএনপি পরবর্তী নির্বাচনগুলোতে অংশ নিবে বলেও আশা করেন তিনি

ডাকসু নির্বাচন নিয়ে হানিফ বলেন, তরুণ নেতৃত্ব খুজে নিতেই দীর্ঘ ২৮ বছর পর এই নির্বাচন হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।