ঋণখেলাপির অভিযোগে জাপার প্রার্থী শাফিনের মনোনয়ন বাতিল

ই-বার্তা ডেস্ক ।।  ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে মেয়র পদে ঋণখেলাপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী পপতারকা শাফিন আহমেদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

শনিবার বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয় বলে ইসি সূত্রে জানা গেছে।

তবে, বাছাইয়ে বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের আতিকুল ইসলাম, এনপিপি’র আনিসুর রহমান দেওয়ান, এনডিএম’র ববি হাজ্জাজ, পিডিপি’র শাহীন খান ও আব্দুর রহিমের মনোনয়নপত্র।

জাতীয় পার্টির প্রার্থী ছিলেন ব্যান্ডশিল্পী শাফিন আহমেদ। তিনি গত ২৮ জানুয়ারি জাতীয় পার্টি থেকে তিনি এ ফরম সংগ্রহ করেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন ৩০ জানুয়ারি, বাছাই ২ ফেব্রুয়ারি ও প্রত্যাহার ৯ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, দেশীয় ব্যান্ড সঙ্গীতের উজ্জ্বল নক্ষত্র মাইলসের ভোকাল শাফিন আহমেদ। দেশের পাশাপাশি বিদেশেও জনপ্রিয় তিনি। গান গেয়ে তিন দর্শকেরও বেশি সময় শ্রোতাদের মন জয় করে চলেছেন এ সঙ্গীতশিল্পী। এবার সঙ্গীতের পাশাপাশি রাজনীতিতেও নেমেছেন।

এর আগে তিনি ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি নির্বাচনে মেয়র পদে লড়াই করার ঘোষণা দিলেও পরে জাতীয় পার্টিতে যোগ দেন শাফিন।

সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন আহমেদ।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া