একই সিনেমায় অভিনয় করবেন নওয়াজউদ্দিন-তাহসান

ই-বার্তা ডেস্ক।।  মোস্তফা সারোয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যানস’ হচ্ছে দেশের প্রথম ইংরেজি ভাষার সিনেমা।  শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে।  ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন বলিউড তারকা নওয়াজউদ্দিন।  তার সাথে থাকছেন তাহসান খান।     

তাহসান বলেন, ‘অনেককিছু চিন্তা-ভাবনা করে এই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। নওয়াজউদ্দিন এই সিনেমায় আছেন, এটাও বড় একটা কারণ। আমি আপাতত এই সিনেমার জন্য প্রস্তুতি নিচ্ছি। এতে আমাকে দেখা যাবে মাসুদ নামের একটি চরিত্রে। এটি একেবারেই ব্যতিক্রমী চরিত্র। আমারও বেশ পছন্দ হয়েছে। চেষ্টা করবো ভালো কিছু উপহার দেওয়ার।’

জানা গেছে, ২০২০ সালের জানুয়ারিতে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও ভারতের বিভিন্ন স্থানে শুটিং হবে।

তবে এর আগেই একাধিক আন্তর্জাতিক সম্মাননা ও পুরস্কার পেয়েছে ছবিটি। সিনেমাটির চিত্রনাট্য ২০১৪ সালে বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের অফিশিয়াল প্রজেক্ট হওয়ার গৌরব অর্জন করে। 

এছাড়া এটি পেয়েছে মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডের যৌথ উদ্যোগে প্রণীত অ্যাপসা ফিল্ম ফান্ড। একইবছর ফিল্ম বাজার ইন্ডিয়ায়ও সেরা প্রজেক্টের পুরস্কার জিতেছিল ছবির চিত্রনাট্য। 

ছবিতে প্রযোজক হিসেবে থাকছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আরো থাকছেন অঞ্জন চৌধুরী এবং ইন্ডিপেনডেন্ট স্পিরিট অ্যাওয়ার্ড জয়ী মার্কিন প্রযোজক ও নির্মাতা শ্রীহরি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু