একটি হল ছাড়া সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছেঃ শিক্ষামন্ত্রী

ই- বার্তা ডেস্ক ।।   শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে একটি হল ছাড়া সবগুলো হলে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ।

আজ বুধবার দুপুর ১২টায় আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৮ম সমাবর্তনে যোগ দেয়ার পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় দীপু মনি বলেন, ডাকসু নির্বাচনে একটি হল ছাড়া সবগুলো হলে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২৮ বছর পরে ডাকসু নির্বাচন হওয়ায় সরকারও খুশি হয়েছে। তবে একটি হলে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে সেটির জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পরে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। ডাকসু নির্বাচনের জয়-পরাজয়কে ভুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণতন্ত্রের চর্চা হবে বলে আশা রাখি আমরা।

তিনি আরও বলেন, ডাকসু নির্বাচনের পর শিক্ষার্থীরা সৌহার্দ্যের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। ২৮ বছর পরে হলেও ডাকসু নির্বাচন হওয়ায় আমরা আনন্দিত। ডাকসু নির্বাচনের মধ্য দিয়েই সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গণতন্ত্রের চর্চা দেখতে পাব আমরা। এমন কার্যক্রমের মাধ্যমে স্কুল বয়স থেকেই শিক্ষার্থীদের মাঝে গণতন্ত্রের মূল্যবোধ জাগিয়ে তুলতে চাই।

সমাবর্তনে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, থাইল্যান্ডের সিয়াম ইউনিভর্সিটির প্রেসিডেন্ট ড. পর্নচাই মঙ্গখোনভানিত, ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খাঁন ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইউসুফ মাহবুবুল ইসলাম প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম