একমাত্র টেস্টে আফগানদের বিপক্ষে টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ

ই-বার্তা ডেস্ক।।  দীর্ঘ বিরতির পর দেশের মাটিতে আবারও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমেছে বাংলাদেশ।আবার এটাই এই বছরে দেশের মাটিতে বাংলাদেশের একমাত্র টেস্ট।  সিরিজের একমাত্র টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম টসে হেরে আফগানিস্তানের বিপক্ষে বোলিংয়ে নেমেছে সাকিব আল হাসানের দল।  

২০১৮ সালে টেস্ট মর্যাদা পাওয়া আফগানিস্তানের বিপক্ষে প্রথমবারের মত টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ম্যাচটিতে টাইগাররা যেন নব রূপ নিয়ে মাঠে নামতে যাচ্ছে। নতুন প্রধান কোচ দক্ষিণ আফ্রিকা রাসেল ডোমিঙ্গোর অধীনে নতুনভাবে পথচলা শুরু হচ্ছে তাদের। শুধুমাত্র প্রধান কোচই নয়, পেস ও স্পিন বোলিং কোচেও পরিবর্তন এনেছে বাংলাদেশ।

স্পিন নির্ভর উইকেট হলেও স্পিনারদের ছাপিয়ে ব্যাটসম্যানদের ভূমিকাটাই মূখ্য হয়ে উঠবে জহুর আহমেদের ২২ গজে। দুই দলের স্পিন আক্রমণের বিপক্ষে যে দলের ব্যাটসম্যানরা সফল হবেন, তাদের পক্ষেই ম্যাচের ফল যাবে বলে মনে করছেন দুই অধিনায়ক।

নিয়মিত ওপেনার তামিম ইকবাল না ‍থাকায় বাংলাদেশ দলের ওপেনিংয়ে নতুন পরিকল্পনা সাজাতে হয়েছে বাংলাদেশের টিম ম্যানজেমেন্টকে। তরুণ দুই ওপেনার সৌম্য সরকার ও সাদমান ইসলামকে ইনিংস শুরু করতে দেখার সম্ভাবনাই জোরালো। 

টেস্টে নতুন হলেও আফগানিস্তানকে কোনো অবস্থায় খাটো করে দেখার সুযোগ নেই। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সাকিব সেটা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু