‘একমাত্র রাজপথেই বেগম জিয়ার মুক্তি সম্ভব’

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ রাজনৈতিক প্রভাবের কারণে আদালতে বিচারকরা মুক্ত ভাবে কাজ করতে পারছে না বলে অভিযোগ করেছেন।

আজ বুধবার( ১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

মওদুদ বলেন, ‘বেগম খালেদা জিয়াকে দুটি মিথ্যা মামলায় বন্দি রাখা হয়েছে। আজকে দেড় সপ্তাহ থেকে দেড় বছর হতে চললো, তিনি জেলখানায়। তার একটি মাত্র কারণ, রাজনৈতিক প্রভাবের কারণে আদালতে বিচারকরা মুক্ত ভাবে কাজ করতে পারছে না। আর এ কারণের আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করা যাচ্ছে না’।

তিনি আরও বলেন, ‘আমরা আইনি লড়াই চালিয়ে যাবো। কিন্তু,আমাদেরকে এর সাথে ঐক্যবদ্ধভাবে সারা বাংলাদেশে আন্দোলনের পথ বেচে নিতে হবে। এবং সে জন্য কর্মসূচী দিতে হবে। একমাত্র রাজপথই আন্দোলনের মাধ্যমে বেগম জিয়ার মুক্তি আমরা অর্জন করতে পারি’।

এসময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,নজরুল ইসলাম খান,ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ডা: এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক,সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,মুজিবুর রহমান সরোয়ার, খায়রুল কবির খোকন,যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব,স্বেচ্ছাসেব দলের সভাপতি শফিউল বারী বাবু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু,কৃষকদরের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন প্রমুখ।