একযোগে ইংল্যান্ডের ৫টি মসজিদে হামলা

ই-বার্তা ডেস্ক।।  নিউজিল্যান্ড ক্রাইস্টচার্চের হামলার রেশ কাটতে না কাটতেই হঠাৎ গভীর রাতে ব্রিটেনের ৫টি মসজিদে হামলা চালানো হয়েছে।  মধ্যাঞ্চলীয় নগরী বার্মিংহাম শহরের ৫টি মসজিদে একসঙ্গে হামলা চালায় সন্ত্রাসীরা। 

শুক্রবার (২২ মার্চ) জুমার নামাজের সময় স্থানীয়রা নিরাপত্তা জোরদারের দাবি জানিয়েছেন।  হঠাৎ এমন হামলায় আতঙ্কে বিরাজ করছে স্থানীয়রা।  এদিকে পুলিশ বলছে, সন্ত্রাসী হামলা হিসেবে এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

ডেইলি মেইল সংবাদপত্রের অনলাইন ভার্সনের খবরে বলা হয়েছে, বার্মিংহামের উইটন রোড ইসলামিক সেন্টারের ৭টি জানালা ও দুটি দরজা ভেঙে ফেলেছে।  মসজিদটির ইমাম জানিয়েছেন, স্থানীয় সময় রাত দেড়টা থেকে দুইটার মধ্যে এই হামলা হয়। পুলিশ জানিয়েছে, ঘটনার পর থেকে তারা সতর্ক অবস্থানে রয়েছে। তবে হামলাকারীর উদ্দেশ্য কি ছিলো তা এখনও জানা যায়নি।  

এছাড়া অ্যালবার্ট রোড, বির্চফিল্ড রোড, স্লেড রোড, ব্রোডওয়ে রোডের একটি করে মসজিদে হামলা চালানো হয়েছে।  এসময় তারা মোট ৫টি মসজিদে হামলার আলামত পায়।  পুলিশের ফরেনসিক বিভাগ হামলাকারীদের ধরতে কাজ শুরু করেছে, সিসিটিভির ফুটেজও পরীক্ষা করা হচ্ছে।         

স্থানীয় রাজনীতিক ও লেবার পার্টির কাউন্সিল মজিদ মাহমুদ হামলার ছবি অনলাইনে শেয়ার করলে অনেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এবং হামলাকারীদের গ্রেফতার দাবি করেছেন। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু