একের পর এক অগ্নিকাণ্ড, এসব নিছক কোনো দুর্ঘটনা নাকি নাশকতা

ই- বার্তা ডেস্ক।।   জাতীয় পার্টির (জাপা) যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয় মন্তব্য করেছেন যে, রাজধানীতে একের পর এক অগ্নিকাণ্ড ঘটেই চলছে। হতাহত হচ্ছে সাধারণ মানুষ। এসব অগ্নিকাণ্ড নিছক কোনো দুর্ঘটনা, নাকি সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে নাশকতা- তা সরকারকেই খুঁজে বের করতে হবে।

আজ শনিবার রাজধানীর বনানীতে নিজ কার্যালয়ে গুলশান থানা যুব সংহতি আয়োজিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্যে হাসিবুল ইসলাম জয় বলেন, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ার পর এ নিয়ে সরকার বিরোধীরা রাজপথে আন্দোলন করার মতো কোনো ইস্যু খুঁজে পাচ্ছে না। যদি কোনো চক্র ইস্যু তৈরির জন্য হীন ষড়যন্ত্রে লিপ্ত হয়ে থাকলে তাদের খুঁজে আইনের আওতায় আনতে হবে। আর যদি আগুনের পেছনে কোনো সরকারি প্রতিষ্ঠানের অনিয়ম থাকে তাও খুঁজে বের করতে হবে। একের পর এক আগুনের তাণ্ডব চলতে দেয়া যায় না।

তিনি বনানীর এফআর টাওয়ারের অগ্নিকাণ্ড সম্পর্কে বলেন, মূল নকশায় ১৮ তলা পর্যন্ত নির্মাণের অনুমোদন ছিল। কিন্তু পরে বিধি বহির্ভূতভাবে ২২ তলা পর্যন্ত করায় এই ঘটনা ঘটেছে। তাই এটি নিছক দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা যত শক্তিশালী, আর অর্থবিত্তের মালিকই হোন না কেন, তাদের বিচারের আওতায় আনতে হবে। শাস্তি নিশ্চিত করতে হবে।

আনিসুর রহমানের সভাপতিত্বে কর্মীসমাবেশে আরও উপস্থিত ছিলেন জাপার সাংগঠনিক সম্পাদক শফিউল্লাহ শফি, কর্নেল (অব.) সাব্বির আহমেদ, কেন্দ্রীয় নেতা জাকির হোসেন মৃধা, নাজিমউদ্দীন ভূঁইয়া, আনোয়ার হোসেন তোতা, নুরুল আলম নুরু প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম