এক সময় দেশে চলচ্চিত্রের স্বর্ণযুগ ছিলঃতথ্যমন্ত্রী

 

ই-বার্তা ডেস্ক।।  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এক সময় দেশে চলচ্চিত্রের স্বর্ণযুগ ছিল। সেই অবস্থা ফিরিয়ে আনতে চাই।  এ জন্য ভেদাভেদ ভুলে সবাইকে চলচ্চিত্রের স্বার্থে কাজ করতে হবে।  তবে এখনও ভালো ছবি নির্মিত হচ্ছে। দর্শকদের অনুরোধ করব, আপনারা পরিবার নিয়ে সিনেমা হলে ছবি দেখুন। এতে আরও ভালো চলচ্চিত্র নির্মাণে আগ্রহ বাড়বে।

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে শুক্রবার রাতে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের প্রধান মিলনায়তনে আয়োজিত পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

বাচসাসের সভাপতি আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাচসাসের সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান, জুরি বোর্ডের চেয়ারম্যান নরেশ ভূঁইয়া, কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, অভিনেতা আলমগীর, মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, সারাহ বেগম করবী প্রমুখ।

বাচসাসের সুবর্ণজয়ন্তীর এ আসরে আজীবন সম্মাননা প্রদান করা হয় বরেণ্য চিত্রনায়ক আলমগীরকে। চলচ্চিত্র-সংশ্নিষ্ট বিশিষ্ট পাঁচ ব্যক্তিকে দেওয়া হয় বিশেষ ইমেরিটাস অ্যাওয়ার্ড।

তারা হলেন- কোহিনুর আখতার সুচন্দা (অভিনয়), সৈয়দ হাসান ইমাম (অভিনয়), সাবিনা ইয়াসমিন (সঙ্গীত), মীর্জা আবদুল খালেক (প্রদর্শক) ও ফরিদুর রেজা সাগর (প্রযোজক)। তাদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী।

এর আগে সকাল ১০টায় বাচসাসের সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করা হয়। দিনব্যাপী অনুষ্ঠামালায় ছিল সেমিনার, প্রীতি বিতর্ক, পোস্টার প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী ও উৎসব উপলক্ষে স্মরণিকা প্রকাশ।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ