এখন মন্ত্রী নেই তাতে কি আমিতো রাজনীতি করা লোক: রাশেদ খান মেনন

ই- বার্তা ডেস্ক।। ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের সাম্প্রতিক একাদশ সংসদ নির্বাচন নিয়ে মন্তব্যে রাজনৈতিক অঙ্গনে বিতর্কের ঝড় ওঠেছে। বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে দেয়া বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন এই নেতা।

রাশেদ খান মেনন একাদশ সংসদ নির্বাচন নিয়ে এবার কৌশলী ব্যাখ্যা দিয়েছেন। তিনি বলেন, আমি কেবল বিগত নির্বাচনের কথা বলিনি, আমি সমগ্র স্বাধীনতা-উত্তর কাল থেকে শুরু করে বিএনপি-জামাতের অধীনে হওয়া নির্বাচন সবগুলো সম্পর্কে কথা বলতে গিয়ে বিগত নির্বাচন নিয়ে কথা বলেছি। আমার দু’লাইন বক্তব্য উদ্ধৃত করলে তো বিষয়টা সঠিক হবে না এটি ধারাবাহিকভাবে দেখা প্রয়োজন।

মেনন বলেন, বিগত নির্বাচন সফলভাবেই সম্পন্ন হয়েছে কিন্তু অভিজ্ঞতা সবক্ষেত্রে সুখকর নয়। তিনি আরও বলেন, আজকে মানুষ ক্রমাগত নির্বাচন থেকে উৎসাহ হারিয়ে ফেলছে। স্বাভাবিকভাবে সবার অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন হওয়ার কথা ছিল, সেটা হয়নি। অনেক ক্ষেত্রে দেখা গেছে যে, অনেকে হয়তো ভোট দিতে যাবেন, কিন্তু ভোট দিতে পারেননি। এটাতো তখনও বলেছি আমরা, আপনারা বলেছেন, মিডিয়া বলেছে। আমরা ২০০৮ সালেও নির্বাচন করেছি, সেখানে উৎসব ছিল। বিগত নির্বাচনটা উৎসবমুখর ছিল না।

তিনি বলেন, এখন মন্ত্রী নেই তাতে কি আমার কি ক্ষতি হচ্ছে খুব, আমিতো রাজনীতি করা লোক। এই সরকারের ও আমাদের সবার সংগ্রামের ফসল। সরকার দেশকে উন্নয়নের রোল মডেল করেছে দেশ-বিদেশে প্রশংসিত হচ্ছে। তিনি বলেন, ১৪ দলে একটা ভুল বার্তা গেলেও সেটি অচিরেই মিটে যাবে।