এত কিছুর পরও মোদির শপথে যাবেন মমতা!

ই-বার্তা।।  বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয়বার ক্ষমতায় এসেছে বিজেপি তথা এনডিএ সরকার। এবং আবার প্রধানমন্ত্রীর আসনে বসছেন নরেন্দ্র মোদি। ৩০ তারিখ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদি।

প্রধানমন্ত্রী হিসেবে বিজয়ী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দোপাধ্যায় যাবেন কিনা এ নিয়ে ছিল নানা জল্পনা-কল্পনা।

মোদিকে লোকসভা নির্বাচনের আগে বিভিন্ন সভায় কড়া সমালোচনা করে তুলোধুনা করেছেন মমতা। তিনি কী যাবেন শপথ অনুষ্ঠানে? এমন প্রশ্ন ছিল রাজনৈতিক অঙ্গনে। তবে এ বিষয়ে নিজেই মুখ খুলেছেন মমতা।

ভারতীয় গণমাধ্যম জানায়, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বলেছেন, ‘এটা সাংবিধানিক সৌজন্যতা। তাই চেষ্টা করছি উপস্থিত থাকার।’

ভারতের সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বিপুল ম্যান্ডেট নিয়ে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন নরেন্দ্র মোদি।

আগামী ৩০ মে রাষ্ট্রপতি ভবনে শপথবাক্য পাঠ করানো হবে নির্বাচিত প্রধানমন্ত্রীকে। শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়কে।

শপথগ্রহণ অনুষ্ঠানে সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। সে অনুযায়ী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে আমন্ত্রণপত্র এসেছে।

মমতা বন্দোপাধ্যায় আরও বলেছেন, গণতন্ত্রে কিছু আনুষ্ঠানিকতা আছে। আমি মুখ্যমন্ত্রী হিসেবে এবং অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরাও প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতির শপথগ্রহণ অনুষ্ঠানে চেষ্টা করি উপস্থিত থাকার। এটা সাংবিধানিক সৌজন্য। আমি চেষ্টা করছি হাজির থাকার।