এফআর টাওয়ারের মালিক ফারুকসহ ৩ জন কারাগারে

ই-বার্তা ডেস্ক।। রাজধানীর বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় জমির ইজারা গ্রহীতা (অন্যতম মালিক) সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুকসহ (এসএমএইচ ফারুক) তিনজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার হাইকোর্টের নির্দেশে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ৫ নভেম্বর দুদকের পৃথক তিনটি আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের তিনের বিচারিক আদালতের দেয়া জামিন বাতিল করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে তাদেরকে বিচারিক আদালতে আগামী সাত দিনের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দেয়া হয়েছে। গত ২৮ মার্চ দুপুরে বনানীর এফআর টাওয়ারে আগুন লাগে। এতে ২৭ জন মারা যান, আহত হন ৭৩ জন। পরে পৃথক তদন্তে ওই ভবন নির্মাণে নকশা জালিয়াতি ও ইমারত বিধিমালা লঙ্ঘনের সুনিদিষ্ট প্রমাণ পায় এ সংক্রান্ত কমিটি।

এরপর ২৬ জুন নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে এফআর টাওয়ার ১৬ থেকে ২৩তলা ভবন নির্মাণের অভিযোগে মালিক, রাজউকের সাবেক দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। এই মামলায় বিচারিক আদালত উল্লেখিত তিন আসামিকে জামিন দিলে এর বিরুদ্ধে দুদক থেকে হাইকোর্টে আবেদন করা হয়।