এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক বেশি ভাল হয়েছে: তথ্যমন্ত্রী

ই-বার্তা ডেস্ক ।।  এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক বেশি ভাল হয়েছে বলে মন্তব্য তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের। তিনি বলেন, এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক বেশি ভাল হয়েছে। ভোটার উপস্থিতি একটু কম ছিল। তবে বিএনপি নির্বাচনে অংশ নিলে ভোটার উপস্থিতি কিছুটা বেশি হতো। তারপরও ভোটার উপস্থিতি একেবারে কম নয়।
সোমবার (২৫ মার্চ) সচিবালয়ে উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন নিয়ে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের সম্প্রতি করা আলোচিত মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনার মাহবুব সাহেব নির্বাচন কমিশনের বাইরে গিয়ে একজন নির্বাচন কমিশনার হিসেবে তার ব্যক্তিগত মত দিতে পারেন কি না এটাই আমার প্রশ্ন।

তথ্যমন্ত্রী বলেন, এবার উপজেলা নির্বাচনে ভোটার উপস্তিতি ছিল ৪০ শতাংশের বেশি। আমি নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলেছি তারা এটা বলেছে। বিএনপি অংশ নিলে নিশ্চয় আরও বেশি ভোটারের উপস্থিতি দেখা যেত। তবে বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেরাচ্ছে তাতে তাদের রাজনীতি থেকে একেবারেই পালাতে হয় কি না তা নিয়ে আমার শঙ্কা হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, সম্প্রতি মির্জা ফখরুল ইসলাম বলেছেন, সরকার নাকি বিএনপি এবং ঐক্যফ্রন্ট ভাঙার চেষ্টা করছে। আসলে ঐক্যফ্রন্ট হলো তেল এবং পানির মিশ্রনের মতো। এটিকে ভাঙার কোনো প্রয়োজন এবং উদ্যোগ কোনোটারই প্রয়োজন নেই। আমরা চাই, বিএনপি টিকে থাকুক এবং গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত থাকুক। কিন্তু তারা টিকে থাকার মতো কাজ করছে না।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া