এবারের বাজেট দুর্নীতির বার্ষিক বরাদ্দপত্রঃ চরমোনাই পীর

ই-বার্তা ডেস্ক।।  ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম ২০১৯-২০ অর্থবছরের ঘোষিত বাজেটকে দুর্নীতির বার্ষিক বরাদ্দপত্র বলে আখ্যায়িত করেছেন। 

বৃহস্পতিবার জাতীয় সংসদে ঘোষিত বাজেটের প্রতিক্রিয়া জানিয়ে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আমনটাই জানান চরমোনাই পীর। 

বিশাল অঙ্কের বাজেট দিয়ে অর্থমন্ত্রী গৌরববোধ করলেও সাধারণ জনগণ এর কতভাগ সুফল পাবেন, তা নিয়ে জনমনে যথেষ্ট সংশয় রয়েছে উল্লেখ করে বিবৃতিতে তিনি বলেন, প্রতিবারের মতো এবারের বাজেট প্রস্তাবনাও মিথ্যা আশ্বাসে ভরা লোক দেখানো মনতুষ্টির নিষ্ফল প্রয়াস।

বিগত সরকারগুলোর ধারাবাহিকতায় এবারের বাজেটেও সরকারদলীয় নেতাকর্মীদের লুটপাটের সুবিধার দিকে লক্ষ্য রেখে বরাদ্দ দেয়া হয়েছে।

ঘোষিত বাজেটকে জনগণের ট্যাক্সের টাকায় দেশি-বিদেশি লুটপাটকারীদের পকেট ভারী করার বাজেট আখ্যায়িত করে চরমোনাই পীর বলেন, এবারের বাজেটে পরোক্ষ করের পরিমাণ ও মাত্রা বাড়িয়ে এবং বাজেট ঘাটতি মেটানোর জন্য ভবিষ্যৎ প্রজন্মের কাঁধে বিশাল ঋণের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে।

এ বাজেটে গণমানুষের প্রত্যাশা পূরণ হয়নি মন্তব্য করে তিনি বলেন, ধনী ও সুবিধাভোগী শ্রেণির কথা চিন্তা করেই এই বাজেট প্রস্তাব করা হয়েছে। এতে সাধারণ মানুষের কোনও উপকার হবে না। প্রস্তাবিত বাজেটের মাধ্যমে সাধারণ মানুষের ওপর নতুনভাবে ঋণ ও করের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু