এবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের নিলামে উঠছে ১৮ বাংলাদেশি ক্রিকেটার

ই-বার্তা ডেস্ক।।  আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসর।  ছয়টি দলকে নিয়ে ক্যারিবীয় অঞ্চলের এই জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের দিকে চোখ থাকে বাংলাদেশের ক্রিকেটভক্তদেরও।  এর আগে বাংলাদেশর চারজন ক্রিকেটার প্লেয়ার ড্রাফটে থাকলেও এবার নিলামে উঠছেন ১৮ জন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সিপিএলের এবারের নিলামের জন্য প্রাথমিকভাবে মোট ৫৩৬ ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে। ক্যারিবীয় ক্রিকেটারদের পাশাপাশি এ তালিকায় নাম উঠেছে বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের।  যথারীতি এ তালিকায় রয়েছেন এর আগে সিপিএলে খেলা চার বাংলাদেশি তারকা তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজ।  এই চারজনের সঙ্গে এবারের নিলামে যুক্ত করা হয়েছে আরো ১৪ জনের নাম।

তারা হলেন, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, লিটন দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন, জুবায়ের হোসেন লিখন, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি ও মোহাম্মদ সাইফউদ্দিন।

৪ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটিতে ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল বার্বাডোজ ট্রাইডেন্টস, গায়ানা ওয়ারিয়রস, জ্যামাইকা তালাওয়াস, সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস, সেন্ট লুসিয়া স্টারস এবং ত্রিনবাগো নাইট রাইডার্স শিরোপার জন্য লড়াই করবে।  আগামী ১২ অক্টোবর এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হয়। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু