এবার ডেঙ্গু প্রতিরোধে মাঠে নামছে ছাত্রলীগ

ই- বার্তা ডেস্ক।।   এবার ডেঙ্গু প্রতিরোধে মাঠে নামছে ছাত্রলীগ।  আগামী ৪, ৫ ও ৬ আগস্ট বাংলাদেশ ছাত্রলীগ ডেঙ্গু প্রতিরোধে কাজ করতে মাঠে নামবে।

ছাত্রলীগের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে মাঠে নামার আহ্বান জানানো হয়েছে।

গতকাল মঙ্গলবার (৩০ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি সারা দেশব্যাপী ডেঙ্গু জ্বরের প্রকোপ মহামারী আকার ধারণ করেছে। আমরা বাংলাদেশ ছাত্রলীগ পরিবার এই উদ্ভুত সংকটে গভীর উদ্বেগ প্রকাশ করছি। ডেঙ্গু জ্বর প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ৪, ৫ ও ৬ আগস্ট ‘ফাইট টুডে লাইভ টুমোরো’ স্লোগানকে সামনে রেখে ছাত্রলীগের পক্ষ থেকে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- ছাত্রলীগের নিজ নিজ ইউনিটের আওতাভূক্ত এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, ডেঙ্গু জ্বর আক্রান্ত রোগীদের জন্য রক্তদান কর্মসূচি গ্রহণ (৫ আগস্ট), মশক নিধনের লক্ষ্যে গ্রুপিং ও স্প্রে কার্যক্রম, ডেঙ্গু জ্বর প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ ও র‌্যালি এবং ডেঙ্গু জ্বর প্রতিরোধে ইউনিটভিত্তিক সচেতনতা ও প্রশিক্ষণ কার্যক্রম।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত সব মহানগর, জেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজকে এই কর্মসূচি পালনের জন্য নির্দেশ দেওয়া হলো।