এবার বাফুফে সভাপতিকে দুদকের চিঠি

ই-বার্তা ডেস্ক।।  অর্থপাচার ও আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে নথিপত্র চেয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন এবং চিফ ফাইন্যান্সিয়াল অফিসার আবু হোসেনকে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বিষয়টি নিশ্চিত করে বলেন, সভাপতি বরাবর একটি চিঠি দিয়েছে দুদক।  তারা কিছু বিষয়ে কাগজপত্র চেয়েছে। তাদের চাহিদা অনুযায়ী নথিপত্র সরবরাহ করা হবে।

সোহাগ বলেন, ৬/৭টি বিষয়ে বাফুফের কাছে জানতে চেয়েছে দুদক।  এর মধ্যে অন্যতম তিন বছর আগে বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়ন নেপালকে প্রাইজমানি দিতে কেন দেরি হয়েছিল? সলিডারিটি কাপ না খেলায় এএফসির করা জরিমানার বিষয়ে জানতে চেয়েছে।  ফিফার তৎকালীন প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটারের ঢাকা সফরের খরচের হিসাব চেয়েছে।  পাশাপাশি জাতীয় দলের সাবেক দুই কোচ লোডভিক ডি ক্রুইফ ও রেনে কোস্টারের পাওনা নিয়ে সৃষ্ট ঝামেলার বিষয়েও জানতে চেয়েছে তারা।

২০১৬ সালে এএফসি সলিডারিটি কাপে অংশ না নেওয়ার কারণে বাফুফেকে ২০ হাজার মার্কিন ডলার জরিমানা দিতে হয়।  সেই বছর বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয় নেপাল।  চ্যাম্পিয়নদের প্রাইজমানি ছিল ৫০ হাজার মার্কিন ডলার।  সে টাকা দিতে বিলম্ব করেছে দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা বাফুফে।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু